টিকটকের জায়গা নিতে ডেলিহান্টের নতুন ভিডিও অ্যাপ ‘জোশ (Josh)’, ডাউনলোড করুন।

টিকটকের জায়গা নিতে ডেলিহান্টের নতুন ভিডিও অ্যাপ ‘জোশ (Josh)’, ডাউনলোড করুন।

নজরবন্দি ব্যুরোঃ  সরকারি নির্দেশের জেরে বন্ধ টিকটক। এই ভিডিও অ্যাপটিকে অনেকেই তাদের প্রতিভা প্রকাশের মাধ্যম হিসাবে বেছে নিয়েছিলেন। সেই শূন্যস্থান পূরণ করতে নতুন অ্যাপ নিয়ে এল ডেলি হান্ট। অ্যাপের নাম ‘জোশ (Josh)’।নিউজ অ্যাপ হিসাবে ডেলি হান্ট ইতিমধ্যেই সুনাম অর্জন করেছে।

আরও পড়ুনঃ সফল প্রার্থীদের চূড়ান্ত তালিকা সেপ্টেম্বরে; বড় সিদ্ধান্ত নিল কমিশন

দেশের মিডিয়ারগুলির অধিকাংশের সব আপডেট খবর পাওয়া যায় এই অ্যাপে। একেবারে দেশীয় সংস্থার হাতে তৈরি এই অ্যাপ ‘আত্মনির্ভর ভারত’-এর লক্ষ্যে অনেক দিন আগেই পা ফেলেছে। এ বার তার নতুন পদক্ষেপ।সংস্থার স্লোগান– ‘ইন্ডিয়া কা অ্যাপ, ইন্ডিয়া কে লিয়ে’।সংস্থার পক্ষে জানানো হয়েছে এই ‘মেড ইন ইন্ডিয়া’ অ্যাপে গ্রাহকরা নিজের ভাষায় শর্ট ভিডিও আপলোড করতে পারবেন। সেই ভিডিও শেয়ারও করা যাবে বন্ধুবান্ধব ও পরিজনজদের। সবাইকে স্টার বানানোর জন্যই ডেইলি হান্টের এই উদ্যোগ বলে জানানো হয়েছে।

এই অ্যাপের ব্যবহারও খুব সহজ বলে দাবি করে বলা হয়েছে, সকলেই যেমন নিজের নিজের ভিডিও পোস্ট করতে পারবেন তেমনই ফলো করতে পারবেন পছন্দের স্টারদের। এখান থেকে নাচ, গান, অভিনয়, মিমিক্রি ইত্যাদির ভিডিও খুব সহজেই হোয়াটসঅ্যাপ, ফেসবুকে শেয়ার করা যাবে। প্রাথমিক ভাবে এই অ্যাপটি পাওয়া যাবে হিন্দি, ইংরেজি ছাড়াও মালায়লম, তামিল, তেলুগু, কন্নড় ভাষায়। এক মিনিট সময়সীমার ভিডিও জোশ অ্যাপে আপলোড করা যায়। গুগুল প্লে স্টোরে গিয়ে আপনি জোশ অ্যাপ ডাউনলোড করতে পারেন।

ডাউনলোড করুন, প্রোফাইল খুলুন আর শুরু করে দিন ভিডিও আপলোড। প্রসঙ্গত গত ২৯ জুন টিকটক- সহ ৫৯টি চিনা অ্যাপ বন্ধ করেছে কেন্দ্র। কেন্দ্রের সিদ্ধান্তের পরেই গুগল প্লে ও অ্যাপলিকেশন স্টোর থেকে সরিয়ে দেওয়া হয় সেই সব অ্যাপ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x