৫১তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে, সেরা ভারতীয় ব্যক্তিত্বের সম্মান পেলেন বিশ্বজিৎ চট্টোপাধ্যায়।

৫১তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে, সেরা ভারতীয় ব্যক্তিত্বের সম্মান পেলেন বিশ্বজিৎ চট্টোপাধ্যায়।

নজরবন্দি ব্যুরো: ৫১তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে, সেরা ভারতীয় ব্যক্তিত্বের সম্মান পেলেন বিশ্বজিৎ চট্টোপাধ্যায়। বিশ্বজিৎ চট্টোপাধ্যায় একাধারে অভিনেতা, অন্যদিকে পরিচালক, প্রযোজক এবং গায়ক। গোয়ার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (IFFI) মঞ্চে সেই বিশ্বজিৎ চট্টোপাধ্যায়কে এবার বিশেষ পুরস্কারে সম্মানিত করা হল। তিনি এই পুরস্কারে সম্মানিত হওয়ার ফলে তার ছেলে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় খুব খুশি হয়েছেন।

আরও পড়ুনঃ অযথা বিক্ষোভ নয়, আদালতের নির্দেশ মেনেই হবেই শিক্ষক নিয়োগ, বার্তা পার্থর

এককালে বাংলা ও হিন্দি ছবির জগৎ কাঁপানো অভিনেতা বিশ্বজিৎ চট্টোপাধ্যায়;গোয়ায় আয়োজিত ৫১ তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা ভারতীয় ব্যক্তিত্বের সম্মান পেলেন। অনুষ্ঠানের উদ্বোধনে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভরেকর।

৫১ তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে, সেরা ভারতীয় ব্যক্তিত্বের সম্মান পেলেন বিশ্বজিৎ চট্টোপাধ্যায়। এই বিশেষ পুরস্কারের জন্য বর্ষীয়ান অভিনেতার নাম ঘোষণার পর কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর জানান, “আগামী মার্চ মাসে সিনেমা জগতের জাতীয় পুরস্কারের অনুষ্ঠান মঞ্চেই বিশ্বজিৎ চট্টোপাধ্যায়কে সেরা ভারতীয় ব্যক্তিত্বের সম্মানে ভূষিত করা হবে।”

অভিনেতা বিশ্বজিৎ চট্টোপাধ্যায় ‘বিশ সাল বাদ’ ছবিতে কুমার বিজয় সিংয়ের অভিনয়ে নজর কেড়েছিলেন। এছাড়াও কোরা, এপ্রিল ফুল, মেরে সনম, নাইট ইন লন্ডন, দো কালিয়াঁর মতো বহু সুপারহিট ছবি দর্শকদের উপহার দিয়েছেন তিনি। ৬০ থেকে ৮০-র দশকে বাংলা ও হিন্দি ছবিতে একসঙ্গে জনপ্রিয়তা পেয়েছিলেন।

চৌরঙ্গি, কুহেলি, জয় বাবা তারকনাথ, অমর গীত-এর মতো ছবিগুলিতে তাঁর অভিনয় আজও সিনেপ্রেমীদের মনে তরতাজা। বিশ্বজিৎ চট্টোপাধ্যায় শুধু অভিনয়ই নয়, পরবর্তীকালে প্রযোজক, পরিচালক এমনকী গায়ক হিসেবেও অনুরাগীদের মন জয় করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x