Covid19 Update: নিম্নমুখী দেশের কোভিড সংক্রমণের হার, নতুন আক্রান্তের সংখ্যা ১১,২৭১

Covid19 Update: নিম্নমুখী দেশের কোভিড সংক্রমণের হার, নতুন আক্রান্তের সংখ্যা ১১,২৭১
Covid19 Update: নিম্নমুখী দেশের কোভিড সংক্রমণের হার, নতুন আক্রান্তের সংখ্যা ১১,২৭১

নজরবন্দি ব্যুরোঃ সপ্তাহান্তে ক্রমাগত নিম্নমুখী দেশের কোভিড সংক্রমণের হার। গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১১,২৭১ জন। সুস্থতার হার ৯৮.২৬%। গত ২৪ ঘন্টায় কোভিডে মৃত্যু হয়েছে ২৮৫ জনের। আশঙ্কা কাটছে না কেরলে। ওই রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬,৪৬৮ জন। কোভিডে প্রাণ হারিয়েছেন ২৩ জন।

আরও পড়ুনঃ Covid19 Update: দেশে একদিনে করোনায় মৃত ৫৫৫, আক্রান্ত ১১,৮৫০

গত ২৪ ঘণ্টাই মহারাষ্ট্রে করোনা বেড়ে ৯৯৯, মৃত্যু হয়েছে ৪৯ জনের। মহারাষ্ট্রে পরিচালিত কোভিড -১৯ পরীক্ষার সংখ্যা দীপাবলির পরে বেড়ে যাওয়ায়, শুক্র এবং বৃহস্পতিবার যথাক্রমে ৪১ এবং ২৮ এর তুলনায় মৃত্যুর সংখ্যা শনিবারে বেড়ে হয়েছে ৪৯। একজন স্বাস্থ্য আধিকারিক বলেছেন, পুনর্মিলন অনুশীলনের কারণে এই বৃদ্ধি হয়েছে। “শনিবারে রিপোর্ট করা মোট ৪৯টি মৃত্যুর মধ্যে ৩৪ জনের মৃত্যু এক সপ্তাহেরও বেশি বয়সী। এই ৩৪ জন মৃত্যুর মধ্যে ২৬ জন রায়গড়ের, পাঁচজন থানে এবং একজন বুলধানা, নাসিক এবং পুনে থেকে এসেছেন,” তিনি বলেছিলেন।

ভারতের কোভিড-১৯ টিকার কভারেজ ১১১.৯৫ কোটি (১১১,৯৫,৫৫,৩৫০) অতিক্রম করেছে। গতকাল সন্ধ্যা ৭টা পর্যন্ত ৫২ লাখের বেশি (৫২,২৮,৩৮৫) টিকার ডোজ দেওয়া হয়েছে। সংশোধিত নির্দেশিকাগুলি আরও বলে যে কোভিড -১৯ টিকা দেওয়ার সময়সূচী শেষ হওয়ার ১৫ দিন অতিবাহিত হতে হবে।

স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি (এসওপি) ১২ নভেম্বর থেকে পরবর্তী আদেশ না হওয়া পর্যন্ত বৈধ থাকবে,  জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক। বলেছে , যে ভারতে আন্তর্জাতিক আগমনের নির্দেশিকাগুলি বিশ্বজুড়ে ক্রমবর্ধমান টিকা কভারেজ এবং মহামারীর পরিবর্তনের প্রকৃতির পরিপ্রেক্ষিতে পর্যালোচনা করা হয়েছে।

আগমনের সময় বা হোম কোয়ারেন্টাইন সময়কালে যদি তারা কোভিড-১৯-এর লক্ষণ দেখা যায়, তবে তাদের প্রোটোকল অনুযায়ী পরীক্ষা এবং চিকিত্সা করা হবে। দেশের কোভিড সংক্রমণের হার নিম্নমুখী তবুও কাটছে না তৃতীয় ঢেউয়ের আশঙ্কা। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের মতে, পাঁচ বছরের কম বয়সী শিশুদের ভারতে আগমনের পূর্বে এবং আগমন-পরবর্তী উভয় পরীক্ষা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

নিম্নমুখী দেশের কোভিড সংক্রমণের হার

নিম্নমুখী দেশের কোভিড সংক্রমণের হার, নতুন আক্রান্তের সংখ্যা ১১,২৭১
নিম্নমুখী দেশের কোভিড সংক্রমণের হার, নতুন আক্রান্তের সংখ্যা ১১,২৭১

ইউকে ১৫৭ কোভিড মৃত্যুর রেকর্ড করেছে, যার মধ্যে ৩৮,৩৫১ টি কেস। জার্মান রাজ্যের স্বাস্থ্যমন্ত্রীরা কোভিড কেস বেড়ে যাওয়ায় জরুরি ব্যবস্থা বাড়ানোর আহ্বান জানিয়েছেন। ইউএস আপিল কোর্ট বিডেন কোভিড -১৯ ভ্যাকসিনের ম্যান্ডেটকে ধরে রাখার বিষয়টি নিশ্চিত করেছে।