Tathagata: বিজেপিকে বিদায় তথাগতর! রাজনৈতিক বিনোদন জগতে অপুরনীয় ক্ষতি বললেন কুণাল

Tathagata: বিজেপিকে বিদায় তথাগতর! রাজনৈতিক বিনোদন জগতে অপুরনীয় ক্ষতি বললেন কুণাল
Tathagata: বিজেপিকে বিদায় তথাগতর! রাজনৈতিক বিনোদন জগতে অপুরনীয় ক্ষতি বললেন কুণাল

নজরবন্দি ব্যুরোঃ কারোর কাছ থেকে বাহবা পাওয়ার জন্য নয়, বরং দলকে সজাগ করার জন্যই প্রকাশ্যে সরব হয়েছিলেন তিনি। এবার পুরভোটের ফলের অপেক্ষায় থেকে আপাতত বিদায় নিলেন। শনিবার প্রাক্তন রাজ্য বিজেপি সভাপতি তথাগত রায়ের মন্তব্য ঘিরে শুরু হয়েছে জল্পনা। তবে কী বিজেপিকে বিদায় তথাগতর? প্রশ্ন তুলছে রাজনৈতিক মহল।

আরও পড়ুনঃ টাকা-নারী বঙ্গ বিজেপির অবলুপ্তির কারণ? বিস্ফোরক তথাগত

এদিন ‘কামিনী-কাঞ্চন’ এর প্রসঙ্গ টেনে বর্ষীয়ান বিজেপি নেতার ট্যুইট, “কারুর কাছ থেকে বাহবা পাবার জন্য আমি টুইটগুলো করছিলাম না। দলের কিছু নেতৃস্থানীয় লোক যেভাবে কামিনী-কাঞ্চনে গা ভাসিয়েছিলেন সেটা সম্বন্ধে দলকে সজাগ করার জন্য করছিলাম। এবার ফলেন পরিচীয়তে। পুরভোটের ফলের জন্য প্রতীক্ষায় থাকব। আপাতত বিদায়, পশ্চিমবঙ্গ বিজেপি !”

কয়েকদিন আগেই নিজের প্রোফাইলের বায়োতে বদল এনেছিলেন মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল। তখন থেকে তাঁর বিজেপির সঙ্গে সম্পর্কচ্ছেদের জল্পনা শুরু হয়েছিল। শনিবারের আরও একটি ট্যুইট সেই জল্পনা আরও একধাপ বাড়িয়ে দিল। যদিও এর আগেই তথাগত রায় স্পষ্ট করেছিলেন তিনি বিজেপি ছাড়ছেন না। তাহলে ফের উল্টো সুরে কেন গাইতে শুরু করেছেন তথাগত? প্রশ্ন রাজনৈতিক মহলের।

বিজেপিকে বিদায় তথাগতর, কটাক্ষ কুণালের

Tathagata: বিজেপিকে বিদায় তথাগতর! ফের টানলেন 'কামিনী-কাঞ্চন' প্রসঙ্গ
Tathagata: বিজেপিকে বিদায় তথাগতর! ফের টানলেন ‘কামিনী-কাঞ্চন’ প্রসঙ্গ

শনিবার তথাগত রায়ের ট্যুইটের কটাক্ষ করেছেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। বাংলার রাজনৈতিক বিনোদন জগতে এ এক অপূরণীয় সাময়িক ক্ষতি। ট্যুইট কুণালের। তিনি আরও বলেন,”তিনি যে দক্ষতায় দর্শককে হাসাতেন, তাঁর অবদান মানুষ মনে রাখবেন। পাগলা দাশুর নাটকে ‘আবার সে এসেছে ফিরিয়া’-র মত সংলাপের অপেক্ষায় থাকব। তবে কামিনী অংশ বাদ দিলেও কাঞ্চন অংশে সিবিআই, ইডির তদন্তের দাবি থাকলই।”

এর আগে দলের একাধিক নেতাদের বিরুদ্ধে আগেও সরব হতে দেখা গিয়েছে তথাগত রায়কে। প্রকাশ্যে দিলীপ ঘোষ, অরবিন্দ মেনন এবং কৈলাস বিজয়বর্গীয়দের বিরুদ্ধে সরব হয়েছেন তিনি। তবে এখানেই থেমে থাকেননি। নারীচক্রের কথা উল্লেখ করে সাবধান করেছেন দলকে।