World Cup 2022: দুর্বল রক্ষণেও বাজিমাত, ঘানাকে উড়িয়ে দিল রোনাল্ডোর পর্তুগাল।

দুর্বল রক্ষণেও বাজিমাত, ঘানাকে উড়িয়ে দিল রোনাল্ডোর পর্তুগাল।
Portugal begin their World Cup campaign against Ghana.

নজরবন্দি ব্যুরোঃ বিশ্বকাপ ফুটবলের উত্তাপ চলছে বিশ্বজুড়ে। আজ সবার চোখ যে খেলার দিকে তা হল পর্তুগাল বনাম ঘানা। খেলার শুরু থেকেই বলের দখল পর্তুগালের হাতে। দুই প্রান্ত ধরে আক্রমণ শানানো শুরু করে পর্তুগাল। প্রথম কয়েক মিনিটে তেমন ভাবে সক্রিয় হতে দেখা যায়নি রোনাল্ডোকে। কিন্তু ১০ মিনিটের মাথায় প্রথম সুযোগ পান রোনাল্ডো। তবে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি CR7।

আরও পড়ুনঃ কাতারে বিশ্বযুদ্ধ, মরুদেশে ইতিহাস গড়লেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো!

৪০ মিনিট পর্যন্ত তিনটি সুযোগ পেয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কিন্তু তিনটের মধ্যে একটি গোল করলেও সেটি বাতিল হয়ে যায়। ম্যাচের ৩০ মিনিটে গোলের মুখ খুলে ফেলেছিলেন ক্রিশ্চিয়ানোর রোনাল্ডো। কিন্তু ফাউল দেন রেফারি। বল ঘানার জালে জড়িয়ে গেলেও গোলটি বাতিল হয়ে যায়।

প্রথমার্ধের খেলা শেষ হয়, পর্তুগাল-০, ঘানা-০। যদিও তখনও সেভাবে রোনাল্ডো ম্যাজিক দেখতে পাওয়া যায়নি। পরে ৬৫ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন তিনি। সাথে সাথেই হাতে চলে আসে একটি রেকর্ড। গোলটি করে ইতিহাস সৃষ্টি করেছেন পর্তুগাল অধিনায়ক ও তারকা স্ট্রাইকার ক্রিশ্চিয়ানো

দুর্বল রক্ষণেও বাজিমাত, ঘানাকে উড়িয়ে দিল রোনাল্ডোর পর্তুগাল।

দুর্বল রক্ষণেও বাজিমাত, ঘানাকে উড়িয়ে দিল রোনাল্ডোর পর্তুগাল।
দুর্বল রক্ষণেও বাজিমাত, ঘানাকে উড়িয়ে দিল রোনাল্ডোর পর্তুগাল।

বিশ্বের প্রথম খেলোয়াড় হিসেবে পাঁচটি ফিফা বিশ্বকাপে গোল করলেন তিনি। এর আগে ২০০৬, ২০১০, ২০১৪, এবং ২০১৮ বিশ্বকাপেও গোল করেছেন রোনাল্ডো। এদিন পেনাল্টির সময় গোলরক্ষকের ডান দিক দিয়ে টপ কর্নারে বল রাখেন তিনি। গোলরক্ষক জিজির কিছু করার ছিল না। রোনাল্ডো প্রথম ফুটবলার যিনি টানা পাঁচটি বিশ্বকাপে গোল করলেন।

যদিও ম্যাচের ৭৩ মিনিটের মাথায় গোল শোধ করে ঘানা। বাঁ প্রান্ত ধরে বল নিয়ে এগিয়ে পর্তুগালের বক্সে ঢুকে পড়েন কুডুস। দলের স্ট্রাইকার আন্দ্রে আয়িউর উদ্দেশে বল বাড়ান তিনি। ডান পায়ের টোকায় গোল করে যান আয়িউ। কিছু করার ছিল না পর্তুগালের গোলরক্ষক দিয়োগো কোস্তার।

24

তবে ৫ মিনিট পরেই ৭৭ মিনিটের মাথায় আরও এক বার এগিয়ে গেল পর্তুগাল। মাঝমাঠে বল ধরে হোয়াও ফেলিক্সের উদ্দেশে বল বাড়ান ব্রুনো ফের্নান্দেস। অফসাইডের ফাঁদ এড়িয়ে বল ধরে বক্সে ঢোকেন ফেলিক্স। ডান পায়ের শটে গোল করেন ফেলিক্স। ৮০ মিনিটের মাথায় আরও একটি গোল করে পর্তুগাল।

44

ঘানার ফুটবলারের কাছ থেকে বল ছিনিয়ে নেন ফের্নান্দেস। তিনি পাস দেন সিলভাকে। বল ধরে এগিয়ে এসে রাফায়েল লিয়াওয়ের দিকে বল বাড়ান তিনি। ঠান্ডা মাথায় গোল করেন পরিবর্ত হিসাবে নামা রাফায়েল। ৩-১ ব্যবধানে এগিয়ে থাকা পর্তুগালকে ৮৮ মিনিটের মাথায় আরও এক গোল শোধ দেয় ঘানা। পর্তুগালের দুর্বল রক্ষণের সুযোগ নিয়ে গোল করে গেলেন বুকারি। যদিও অতিরিক্ত সময় খেলা শেষেও স্কোরবোর্ডে আর বদল আসেনি। পর্তুগাল জয়ী হয় ৩ -২ গোলে।