একাধিক শূন্যপদে কর্মী নিয়োগ করবে জলসম্পদ অনুসন্ধান ও উন্নয়ন দপ্তর।

একাধিক শূন্যপদে কর্মী নিয়োগ করবে জলসম্পদ অনুসন্ধান ও উন্নয়ন দপ্তর।

নজরবন্দি ব্যুরো: বেকার যুবক যুবতীদের জন্য সুখবর। পশ্চিমবঙ্গ সরকারের জলসম্পদ অনুসন্ধান ও উন্নয়ন দফতরে একাধিক শূন্যপদে কর্মী নিয়োগ করা হচ্ছে। জিও-হাইড্রোলজিক্যাল ও জিওলজিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নিয়োগ করবে পাবলিক সার্ভিস কমিশন, ওয়েস্ট বেঙ্গল বা WBPSC। আবেদনকারীদের বাংলা বলতে, পড়তে ও লিখতে জানতে হবে। তবে যাঁদের মাতৃভাষা নেপালি, তাঁদের ক্ষেত্রে বাংলা জানা আবশ্যক নয়।

আরও পড়ুন: দেবী শেঠীর অভয় বাণী, আগের মতই ছক্কা হাঁকাবেন মহারাজ।

একাধিক শূন্যপদে কর্মী নিয়োগ , পাবলিক সার্ভিস কমিশন, ওয়েস্ট বেঙ্গলের বিজ্ঞপ্তি অনুযায়ী, মোট শূন্যপদের সংখ্যা ৭টি। ভূগোলে স্নাতক (অনার্স) হলে এই পদের জন্য আবেদন করা যাবে। আপাতত অস্থায়ী কর্মী নিয়োগ করা হলেও ভবিষ্যতে কাজের নৈপুন্যের নিরিখে স্থায়ী কর্মী হওয়ার সম্ভাবনা রয়েছে।

আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা: জলসম্পদ অনুসন্ধান ও উন্নয়ন দফতরে জিও-হাইড্রোলজিক্যাল / জিওলজিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদের জন্য যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ভূগোলে স্নাতক (অনার্স) অথবা জিওগ্রাফি বা অ্যাপ্লায়েড জিওগ্রাফিতে স্নাতকোত্তর বা সমতুল্য ডিগ্রি থাকা জরুরি।

আরও পড়ুন: গরুপাচার কান্ডে রাজ্য পুলিশের ৬ জন অফিসারকে তলব CBI-এর

আবেদনকারীর বয়স ও এই পদের বেতন: ১ জানুয়ারি, ২০২০ তারিখ অনুযায়ী, আবেদনকারীর বয়স ৩৯ বছরের মধ্যে হওয়া চাই। জিও-হাইড্রোলজিক্যাল / জিওলজিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদে নির্বাচিত কর্মীর বেতন ৩৩,৪০০ টাকা থেকে ৮৬,১০০ টাকা (লেভেল-১১ অনুযায়ী)।

একাধিক শূন্যপদে কর্মী নিয়োগ , ইচ্ছুক প্রার্থীদের অনলাইনে wbpsc.gov.in-এর মাধ্যমে আবেদন করতে হবে। কোনও প্রার্থী মাত্র একবারই এই পদের জন্য আবেদন করতে পারবেন। একবারের বেশি আবেদন করলে ওই প্রার্থীর আবেদনপত্র বাতিল হয়ে যাবে। জিও-হাইড্রোলজিক্যাল / জিওলজিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদের জন্য আবেদনের ক্ষেত্রে ফি ১৬০ টাকা। তবে রাজ্যের তফশিলি এবং প্রতিবন্ধী প্রার্থীদের কোনও ফি দিতে হবে না। আবেদনের শেষ তারিখ ৫ জানুয়ারি, ২০২১।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x