Sachin’s IPL XI: সচিনের IPL একাদশ, এই দল হলে সত্যিই চ্যাম্পিয়ন হওয়া শুধু সময়ের অপেক্ষা, দেখে নিন একনজরে

সচিনের IPL একাদশ, এই দল হলে সত্যিই চ্যাম্পিয়ন হওয়া শুধু সময়ের অপেক্ষা, দেখে নিন একনজরে
সচিনের IPL একাদশ, এই দল হলে সত্যিই চ্যাম্পিয়ন হওয়া শুধু সময়ের অপেক্ষা, দেখে নিন একনজরে

নজরবন্দি ব্যুরোঃ রবিবার শেষ হয়েছে এ বারের আইপিএল। তার পরেই, এবছর IPL এর সেরা একাদশ বেছে নিলেন সচিন তেন্ডুলকর। শচীন নিজের ইউটিউব চ্যানেলে বলেছেন, ”খেলোয়াড়দের নামের ভিত্তিতে বা তাদের অতীত পারফরম্যান্স দেখে দল বাছাই করা হয়নি। এই মরশুমের পারফরম্যান্সের উপর নির্ভর করেই দল তৈরি করা হয়েছে।”

আরও পড়ুনঃ কাশ্মীরে জঙ্গি দমন অভিযানে ফের সাফল্য, খতম ২ সন্ত্রাসবাদী

সেই কারণেই দলে নেই বিরাট কোহলী, মহেন্দ্র সিংহ ধোনি, রোহিত শর্মাদের নাম। কারণ এঁরা কেউই এ বারের আইপিএলে ছন্দে ছিলেন না। সচিনের দলে গুজরাতের একাধিক ক্রিকেটার যেমন রয়েছেন, তেমনই পঞ্জাব রাজস্থান থেকেও ক্রিকেটার রয়েছেন। সচিনের দলে গুজরাতের একাধিক ক্রিকেটার যেমন রয়েছেন, তেমনই পঞ্জাব রাজস্থান থেকেও ক্রিকেটার রয়েছেন। সচিন জানিয়ে দিয়েছেন, ওপেনিংয়ে তিনি বাঁ হাতি-ডান হাতি কম্বিনেশন বেছে নিতে চান।

সচিনের IPL একাদশ
সচিনের IPL একাদশ

সে ভাবে প্রথমেই বেছে নিয়েছেন শিখর ধবনকে। তাঁর মতে, শিখর এমন একজন ক্রিকেটার যিনি খুচরো রান নিয়ে স্কোরবোর্ড সচল রাখতে পারেন। তাঁর অভিজ্ঞতাও কাজে লাগতে পারে। আর এক ওপেনার হিসেবে তিনি নিয়েছেন জস বাটলারকে। বলেছেন, ওর থেকে ভয়ঙ্কর ক্রিকেটার এ বারের আইপিএলে দেখিনি। সচিনের একাদশে তিন নম্বরে ব্যাট করবেন লখনউ সুপার জায়ান্টস দলের ক্যাপ্টেন লোকেশ রাহুল।

5 26

শচীন বলেছেন, ”রাহুল এমন একজন ব্যাটার যে সিঙ্গলস নিতে পারে আবার দরকার হলে ছক্কা মারতেও দক্ষ।” চার নম্বরের জন্য শচীনের পছন্দ পাণ্ডিয়া। পাঁচে ভয়ংকর ডেভিড মিলার । বাঁ হাতি ও ডান হাতি কম্বিনেশন বজায় রাখার জন্য কিলার মিলারকে পাঁচ নম্বরে রেখেছেন মাস্টার ব্লাস্টার। ছয়ে তিনি নিয়েছেন পঞ্জাবের লিয়াম লিভিংস্টোনকে। ক্রিজে এসেই যে ভাবে ছয় মারতে শুরু করেন, তার প্রশংসা করেছেন সচিন।

6 23

সাত নম্বরে রেখেছেন দীনেশ কার্তিককে, যিনি থাকছেন উইকেটকিপার হিসেবে। কার্তিকের ধারাবাহিকতা এবং ঠান্ডা মাথার তুমুল প্রশংসা করেছেন সচিন। আটে তিনি রেখেছেন গুজরাতের রশিদ খানকে। মাঝের দিকে ওভারে উইকেট নেওয়ার দক্ষতার জন্যেই বেছে নিয়েছেন সচিন।

সচিনের IPL একাদশ, এই দল হলে সত্যিই চ্যাম্পিয়ন হওয়া শুধু সময়ের অপেক্ষা, দেখে নিন একনজরে

গুজরাতের আর এক বোলার মহম্মদ শামিকে রেখেছেন নয়ে। গুরুত্বপূর্ণ সময়ে শামির উইকেট নেওয়ার দক্ষতার প্রশংসা করেছেন তিনি। ডেথ ওভারে দুর্দান্ত বোলিং করার জন্য যশপ্রীত বুমরা রয়েছেন দশে। দলের শেষ ক্রিকেটার হিসেবে সচিন নিয়েছেন যুজবেন্দ্র চহালকে।