স্টল বন্টনে দুর্নীতি, হাজারায় বিক্ষোভ ফিরহাদকে ঘিরে।

স্টল বন্টনে দুর্নীতি, হাজার বিক্ষোভ ফিরহাদকে ঘিরে।
স্টল বন্টনে দুর্নীতি, হাজার বিক্ষোভ ফিরহাদকে ঘিরে।

নজরবন্দি ব্যুরোঃ স্টল বন্টনে দুর্নীতি, কালীঘাটে স্কাইওয়াক তৈরির জন্য প্রায় ১৮৭ জন ব্যবসায়ীকে মন্দির রোড থেকে হাজরা পার্কে বদলি করারা সিদ্ধান্ত নিয়েছিল কলকাতা পুরসভা।  হকারদের পুনর্বাসনের জন্য তৈরি করা নতুন স্টল তৈরি হচ্ছে হাজরায়। আজ তাই পরিদর্শন করতে গিয়েছিলেন মন্ত্রী ফিরহাদ হাকিম।

আরও পড়ুনঃ BJP’র ১৯-এর ভোট ইস্তেহারে ছিল রামমন্দির, ২৪-এর ভোটের আগেই খুলবে দরজা

তবে সেখানে গিয়েই হকারদের বিক্ষোভের মুখে পড়তে হয় তাঁকে। সঙ্গে ছিলেন বিধায়ক দেবাশীষ কুমার, ছিলেন বৈশ্বানর চট্টোপাধ্যায় সহ পুরসভার একাধিক আধিকারিক। স্টল স্থানান্তরনে লটারির মাধ্যমে নেওয়া হয়েছে সিদ্ধান্ত। ব্যাবসায়ীদের দাবী স্টল বন্টনে দুর্নীতি করছেন স্থানীয় নেতা।

অভিযোগের আঙুল উঠেছে স্থানীয় এক নেতার দিকেই। ফিরহাদের সামনেই সমাধানের হেতু বিক্ষোভ দেখাতে থাকেন ব্যাবসায়ীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে উপস্থিত থাকা বাকি নেতারা এগিয়ে এলে শুরু হয় বচসা, গড়ায় ধাক্কা- ধাক্কি পর্যন্ত। একই সঙ্গে তাঁরা জানান স্টল স্থানান্তরণে দরকার টাকা।

করোনা কালে লাটে উঠেছে ব্যবসা, নেই তাকাও। ঘটনা স্থল থেকে বেরিয়ে ফিরহাদ হাকিম জানান, ওঁদের কিছু অভিযোগ রয়েছে লটারি সংক্রান্ত স্টল নিয়ে। এই অভিযোগগুলো থাকবেই। তাঁর নিদান,  সব অভিযোগ দেখতে গেলে এগোনো যাবে না। এছাড়া ওঁদের কমিটি নিয়ে কিছু সমস্যা রয়েছে, সেটা নিজেদের মধ্যে মিটিয়ে নেবে। এই মাসের শেষেই স্টলগুলি স্থানান্তরিত করা হবে বলেও জানান তিনি।  সঙ্গে মন্ত্রী জানান, স্থানান্তরণের জন্য কিছু টাকা প্রয়োজন, যা নেই তাদের কাছে। সেই কারণে প্রাথমিক ভাবে ১০ হাজার করে দেওয়ার সিদ্ধান্তের কথাও জানিয়েছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here