৫ কেন্দ্রে নির্বাচন মিটতেই ঝোড়ো ইনিংস জ্বালানী তেলের, সেঞ্চুরির পথে পেট্রোল।

৫ কেন্দ্রে নির্বাচন মিটতেই ঝোড়ো ইনিংস জ্বালানী তেলের, সেঞ্চুরির পথে পেট্রোল।
৫ কেন্দ্রে নির্বাচন মিটতেই ঝোড়ো ইনিংস জ্বালানী তেলের, সেঞ্চুরির পথে পেট্রোল।

নজরবন্দি ব্যুরোঃ ৫ কেন্দ্রে নির্বাচন মিটতেই ঝোড়ো ইনিংস জ্বালানী তেলের, সেঞ্চুরির পথে পেট্রোল। করোনার কামড়ে গোটা দেশের ত্রাহি ত্রাহি অবস্থা। এর মধ্যেই নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি কপালে ভাঁজ ফেলেছে সাধারণ মানুষের। কিছুদিন আগে পর্যন্ত বিরোধীদের কাছে অন্যতম প্রধান ইস্যু ছিল পেট্রোল দিজেল কেরোসিনের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি।

আরও পড়ুনঃ বিজেপির তীব্র সমালোচনা, তবে কি শোভন-বৈশাখীর কামব্যাক হতে চলেছে তৃণমূলে?

তবে ৪ রাজ্য ও এক কেন্দ্রশাসিত অঞ্চলে ভোটের দিকে নজর রেখে জ্বালানী তেলগুলির মূল্যবৃদ্ধিতে রাশ টেনেছিল মোদী সরকার। তবে এবার ভোট মিটেছে।পন্দিচেরি ও আসাম ছাড়া সব জায়গায় মুখ থুবড়ে পরেছে বিজেপি। এমন অবস্থায় ফের নিত্যপ্রয়োজনীয় তেলের দাম বৃদ্ধির পথে হাঁটল কেন্দ্রীয় সরকার। একধাক্কায় অনেকটাই দাম বেড়েছে পেট্রোল ও ডিজেলের। আজ ৪ মে দিল্লিতে পেট্রোলের দাম হল ৯০.৫৫ টাকা। যা আগে ছিল ৯০.৪০ টাকা। দাম বেড়েছে ১৫ পয়সা। ডিজেলের দাম ৮০.৯১ টাকা। ছিল ৮০.৭৩ টাকা। দাম বেড়েছে ১৮ পয়সা। মুম্বইয়ে পেট্রোলের দাম ৯৬.৮৩ থেকে ১২ পয়সা বেড়ে হয়েছে ৯৬.৯৫ টাকা। ডিজেলের দাম হয়েছে ৮৭.৯৮ টাকা। দাম ছিল ৮৭.৮১ টাকা।

দাম বেড়েছে ১৭ পয়সা। চেন্নাইয়ে পেট্রোলের দাম ৯২.৫৫ টাকা। দাম ছিল ৯২.৪৩ টাকা। দাম বেড়েছে ১২ পয়সা। চেন্নাইয়ে পেট্রোলের দাম ৮৫.৭৫ টাকা ছিল। দাম বেড়ে হল ৮৫.৯০ টাকা। দাম বেড়েছে ১৫ পয়সা।কলকাতায় লিটার প্রতি পেট্রোলের দাম হয়েছে, ৯০.৭৬ টাকা। দাম ছিল ৯০.৬২ টাকা। কলকাতায় পেট্রোলের দাম বেড়েছে ১৪ পয়সা। ডিজেলের দাম ৮৩.৭৮ পয়সা। দাম ছিল ৮৩.৬১ টাকা। দাম বেড়েছে ১৭ পয়সা।২৭ ফেব্রুয়ারি শেষ দাম বেড়েছিল পেট্রোল ও ডিজেলের। তারপর থেকে দাম এক জায়গায় স্থির ছিল। উল্টে মার্চ ও এপ্রিলে বার চারেক জ্বালানির দাম কমে। ১৫ এপ্রিল পেট্রোলের দাম ১৬ পয়সা ও ডিজেলে ১৪ পয়সা দাম কমেছিল। তখন ছিল নির্বাচন। তাই ভোট মিটতেই একধাক্কায় তেলের দাম বাড়ানোর পথে হাঁটল কেন্দ্র।

৫ কেন্দ্রে নির্বাচন মিটতেই ঝোড়ো ইনিংস জ্বালানী তেলের, সেঞ্চুরির পথে পেট্রোল। প্রসঙ্গত আন্তর্জাতিক ক্ষেত্রে অপরিশোধিত তেলের দাম প্রায় ৬৭ মার্কিন ডলারের আশেপাশে ছিল। ফলে মে মাসের প্রথম দিকে তেলের দাম বাড়তে পারে সেই ইঙ্গিত আগেই দিয়েছিল কেন্দ্র। আর ৫ কেন্দ্রে ভোট মিটতেই তাই তড়িঘড়ি তেলের দাম বাড়িয়ে দিল মোদী সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here