তাঁর বিকল্প তৈরি হয়নি, ২২এর ভোটে উত্তরপ্রদেশে বিজেপি বাজি ধরছে যোগী’তেই

তাঁর বিকল্প তৈরি হয়নি, ২২এর ভোটে উত্তরপ্রদেশে বিজেপির বাজি ধরছে যোগী'তেই
তাঁর বিকল্প তৈরি হয়নি, ২২এর ভোটে উত্তরপ্রদেশে বিজেপির বাজি ধরছে যোগী'তেই

নজরবন্দি ব্যুরোঃ তাঁর বিকল্প তৈরি হয়নি এখনো, তাই ভুরি ভুরি অভিযোগ আর ব্যর্থতার লম্বা তালিকা থাকলেও আপাতত ২২ এর বিধানসভা নির্বাচনের জন্য উত্তর প্রদেশে বিজেপির মুখ হচ্ছেন যোগী আদিত্যনাথই। তাঁর নেতৃত্বেই বৈতরণী পার হতে চাইছে গেরুয়া শিবির। তবে সূত্রের খবর ভোটের আগেই পরিস্থিতির উন্নতি ঘটাতে একাধিক আমলারা দায়িত্ব সামলাবেন বিশেষ ক্ষেত্রে।

আরও পড়ুনঃ দিলীপ কে পাত্তা দিলেন না মুকুল, পাল্টা দিলেন বিজেপি রাজ্য সভাপতিও!

এর আগেও একাধিক অভিযোগ থাকলেও কোভিডের দ্বিতীয় ঢেউ উত্তর প্রদেশের পরিস্থিতির সঙ্গে সঙ্গেই বড়ো প্রশ্ন চিহ্ন তুলেছে যোগী সরকারের ওপর। কোভিডের দ্বিতিয় ঢেউয়ে এক প্রকার বিপর্যস্ত যোগী রাজ্য। অক্সিজেনের ঘাটতিতে মৃত্যু থেকে গঙ্গার জলে বা তীরে থরে থরে লাশ। ভয় আর আতঙ্কে অতিষ্ট রাজ্যবাসী। কখনো নদীর মধ্যে ভেসে এসেছে লাস, কখনো গঙ্গা পাড়ে বালির মধ্যে পাওয়া গেছে থরে থরে সাজানো লাশ। স্তাহ্নীরাই মনে করেছিলেন রাজ্যে কোভিড মৃত্যুর সংখ্যা লুকোতেই এসব করছে প্রশাসন।

কোভিডে ব্যর্থতার কারণে কেন্দ্রীত স্তরেও আলোচনা হয়েছে তাঁকে নিয়ে। তাছাড়া যোগী রাজ্যে নারী নিরাপত্তা নিয়ে ক্ষোভ পুঞ্জীভূত হয়েছে দিনে দিনে। এদিকে সদ্য হয়া পঞ্চায়েত ভোটেও খোদ যোগী রাজ্যেই বসে গেছে বিজেপির রথের চাকা। গেরুয়া শিবিরকে গোহারা হারিয়ে এগিয়ে এসেছে অখিলেশের সমাজবাদী পার্টি। উত্তর প্রদেশের ৭৫ টি জেলায় সম্পন্ন হয়েছে ত্রিস্তর পঞ্চায়েত ভোট। তাতে রামের জন্মভুমি অযোধ্যা, শ্রীকৃষ্ণের জন্মভুমি মথুরা, খোদ প্রধানমন্ত্রীর নির্বাচনি কেন্দ্র বারাণসী সব জায়গাতেই জেলা পঞ্চায়েতে হেরেছে বিজেপি।সব মিলিয়ে প্রশ্ন উঠছিল তবে কি এবার উত্তর প্রদেশে বিজেপি মুখের পরিবর্তন করবে কেন্দ্র নেতৃত্ব।

তাঁর বিকল্প তৈরি হয়নি, সূত্রের খবর এবার আর বদলাচ্ছে না মুখ। ২২ এর বিধানসভা নির্বাচনে যোগী আদিত্যনাথই বিজেপির মুখ উত্তর প্রদেশে। তার জন্য এখন থেকেই একাধিক পরিকল্পনা শুরু করেছে বিজেপির হেড কোয়ার্টার। বাংলা থেকে শিক্ষা নিয়ে শুরু হয়েছে তোড়জোড়। সুত্রের খবর ভোটের আগেই যোগীর ব্যর্থতা ঢেকে প্রশাসনের কাজ দৃঢ় করতে একাধিক প্রশাসনিক পদে রদবদল ঘটান হবে। মোদি ঘনিষ্ঠ আমলারাও কিছু ক্ষেত্রে গুরুত্বপুর্ণ ভূমিকা পালন করবেন বলেই খবর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here