দেশে অব্যাহত করোনা ঝড়, আক্রান্তের সংখ্যা ২০ লাখ ছুঁই ছুঁই

নজরবন্দি ব্যুরো : দেশজুড়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হলেন আরও ৫৬ হাজারের বেশি মানুষ। মৃত্যু হয়েছে ৯০২ জনের। সব মিলিয়ে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১৯ লাখ ৬৪ হাজার ৫৩৭ জন।

আরও পড়ুনঃ প্রধানমন্ত্রী যখন রাম মন্দির নিয়ে ব্যাস্ত, ঠিক তখনই পাকিস্তানের আগ্রাসনের বিরুদ্ধে রুখে দাঁড়ালেন অধীর।

অ্যাক্টিভ রোগীর সংখ্যা ৫ লাখ ৯৫ হাজার ৫০১ জন মতো। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩লাখ ২৮ হাজাড় ৩৩৭ জন। গোটা দেশে করোনা তে মৃত্যু হয়েছে এখন পর্যন্ত ৪০ হাজার ৬৯৯ জন। শেষ ২৪ ঘণ্টায় যে ৫ টি রাজ্যে সবচেয়ে বেশি কোভিড আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে তার মধ্যে শীর্ষে মহারাষ্ট্র। এরপর রয়েছে অন্ধ্রপ্রদেশ, কর্নাটক, তামিলনাড়ু এবং উত্তরপ্রদেশ। সারা বিশ্বে করোনা আক্রান্ত দেশের তালিকায় শীর্ষে মার্কিন যুক্তরাষ্ট, দ্বিতীয় স্থানে ব্রাজিল এবং তৃতীয় স্থানে অবস্থান করছে ভারত।

তবে আক্রান্তের সংখ্যা বাড়লেও, ভারতে করোনা রোগীর সুস্থ হয়ে ওঠার পরিসংখ্যানটাও বেশ স্বস্তিদায়ক।মৃত্যুর নিরিখে স্পেন, ফ্রান্স, ইটালিকে পিছনে ফেলে বিশ্বের পঞ্চম স্থানে রয়েছে ভারত। যদিও মৃত্যুর হার ওই সব দেশগুলির তুলনায় ভারতে অনেকটাই কম। ভারতে এ পর্যন্ত যত জন কোভিড রোগী মারা গিয়েছেন তার মধ্যে মহারাষ্ট্রেই মারা গিয়েছেন ১৬ হাজার ৪৭৬ জন।

দিল্লিকে পিছনে ফেলে মৃত্যু তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছে তামিলনাড়ু। দক্ষিণের এই রাজ্যে মোট মৃত ৪ হাজার ৪৬১ জন। দেশের রাজধানীতে সেই সংখ্যাটা ৪ হাজার ৪৪ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x