Mamata Banerjee: মন্ত্রীদের পিছনে দাঁড়িয়ে বিমান বসু, হাত ধরে সামনের আসনে বসালেন মুখ্যমন্ত্রী

মন্ত্রীদের পিছনে দাঁড়িয়ে বিমান বসু, হাত ধরে সামনের আসনে বসালেন মুখ্যমন্ত্রী
mamata greets biman bosu at oths taking ceremony

নজরবন্দি ব্যুরো: আজ বুধবার রাজ্যে নতুন রাজ্যপাল হিসাবে শপথ নিলেন সি ভি আনন্দ বোস।  তাঁকে শপথ বাক্য পাঠ করান কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও রাজ্যের মন্ত্রীরা,  প্রাক্তন রাজ্যপাল গোপালকৃষ্ণ গান্ধী ও তাঁর স্ত্রী। নির্ধারিত সময় অর্থাৎ ঘড়ির কাঁটায় ঠিক ১০ টা বেজে ৪৫ মিনিটে রাজভবনের শপথ গ্রহণ কক্ষে উপস্থিত হন রাজ্যপাল সিভি আনন্দ বোস।

আরও পড়ুন: মহাগুরুর যাত্রায় সঙ্গী বদল, রাজভবনে যাচ্ছে শুভেন্দু-সুকান্ত জুটি!

কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব শপথ বাক্য পাঠ করান রাজ্যপালকে। এরপরই অনুষ্ঠানে উপস্থিত নেতা-মন্ত্রীদের সঙ্গে সৌজন্য বিনিময় করেন রাজ্যপাল। মিষ্টির হাঁড়ি দিয়ে রাজ্যপালকে স্বাগত জানান মুখ্যমন্ত্রী। তবে এদিনের অনুষ্ঠানে ছিলেন না রাজ্যের বিরোধী দলনেতারা কিন্তু তাঁদের নামে চেয়ারও রাখা হয়েছিল।  তবে উপস্থিত ছিলেন সিপিএম নেতা বিমান বসু।

মন্ত্রীদের পিছনে দাঁড়িয়ে বিমান বসু, হাত ধরে সামনের আসনে বসালেন মুখ্যমন্ত্রী
মন্ত্রীদের পিছনে দাঁড়িয়ে বিমান বসু, হাত ধরে সামনের আসনে বসালেন মুখ্যমন্ত্রী

তিনি শপথ অনুষ্ঠানে দ্বিতীয় সারিতে বসেছিলেন। ভিড়ের মধ্যে আচমকাই তাঁকে দেখতে পেয়ে ছুটে যান মুখ্যমন্ত্রী (Chief Minister)। বলেন, ‘বিমানদা কেমন আছেন? পিছনে বসে কেন, সামনে আসুন।’ বিমান বসুর হাত ধরে তাঁকে সামনের সারিতে একটি চেয়ার টেনে এনে বসান মুখ্যমন্ত্রী। দু’জনের খানিক সময় কথা হয়। তবে আজকের এই শপথ অনুষ্ঠানে দেখা যায়নি বিজেপি এবং কংগ্রেসের কাউকেই।

মন্ত্রীদের পিছনে দাঁড়িয়ে বিমান বসু, সামনের আসনে আসার অনুরোধ মুখ্যমন্ত্রী

mamataউল্লেখ্য, আজ রাজভবন থেকে বাড়ানোর মুখে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিমান বসু বলেন, রাজ্যের মুখ্যমন্ত্রী আমার শরীর-স্বাস্থ্যের খোঁজ নিয়েছেন  এবং সুস্থতা কামনা করেছেন। তবে শুভেন্দু অধিকারী উপস্থিত না থাকলেও রাজ্যের নতুন রাজ্যপালকে স্বাগত জানিয়ে টুইট করেছেন তিনি।