‘আপনি একজন মহিলা, বেশি কিছু করতে পারছি না’, বিতর্কিত মন্তব্য কংগ্রেস বিধায়কের

‘আপনি একজন মহিলা, বেশি কিছু করতে পারছি না’, বিতর্কিত মন্তব্য কংগ্রেস বিধায়কের

নজরবন্দি ব্যুরো: ‘আপনি একজন মহিলা, বেশি কিছু করতে পারছি না’, ফের বিতর্কে জড়াল কংগ্রেস শিবির। ফের মহিলাকে নিয়ে বিতর্কিত মন্তব্য করে সকলের রোষের মুখে পড়লেন এক কংগ্রেস নেতা। জানা গিয়েছে, বিজেপি শাসিত রাজ্য মধ্যপ্রদেশের সাবডিভিশনাল ম্যাজিস্ট্রেটকে অপমানজনক কথা বলার অভিযোগ উঠল কংগ্রেস বিধায়ক হর্ষ গেহলটের বিরুদ্ধে। সালিয়ানা শহরের ঘটনা ক্যামেরা বন্দী হয়। একটি ভিডিও যথেষ্ট ভাইরাল হয়েছে।

আরও পড়ুন: কলকাতার মানুষের প্রতি আস্থা হারাচ্ছেন মমতা, মুখ্যমন্ত্রীর মাস্টারস্ট্রোকের কটাক্ষ শোভনের

ভিডিওতে মহিলা সাব ডিভিশনাল ম্যাজিস্ট্রেটকে উদ্দেশ্য করে কংগ্রেস বিধায়ককে বলতে শোনা যাচ্ছে, ‘আপনি একজন মহিলা তাই বেশি কিছু করতে পারছি না। আপনি যদি মহিলা না হতেন তাহলে আপনাকে কলার ধরে টানতে টানতে নিয়ে যেতাম।’চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের রতলাম জেলার সালিয়ানা শহরে। এই জায়গাটি আবার মধ্যপ্রদেশ-রাজস্থানের সীমান্তবর্তী।

সূত্রের খবর, কেন্দ্রের কৃষি আইনের বিরোধিতায় সেখানে কৃষকদের হয়ে ট্রাক্টর র‍্যালি করেন বিধায়ক। আর এরপর একদল জনতা নিয়ে ম্যাজিস্ট্রেটের অফিসে যান ওই বিধায়ক। সেখানে স্মারকলিপি জমা দেওয়ার কথা ছিল। তবে সেই সময় সহ-ম্যাজিস্ট্রেট কামিনী ঠাকুর অফিস থেকে বেরতে দেরি করায় বিধায়কের হুমকির মুখে পড়তে হয় তাঁকে।

‘আপনি একজন মহিলা, বেশি কিছু করতে পারছি না’, কামিনী ঠাকুরকে প্রকাশ্যে হুমকি দেন বিধায়ক হর্ষ৷ যদিও থেমে থাকেনি কংগ্রেসের বিক্ষোভ-স্লোগান৷ এরপর হর্ষবাবু বলেন, আমি একজন জনপ্রতিনিধি, বিধায়ক৷ আপনি সেটা বুঝতেই চাইছেন না৷ আপনি একজন মহিলা বলে তাই৷ নাহলে কলার ধরে মেমো দিতাম৷’’ উল্লেখ্য, কয়েক দিন আগেই বিতর্ক উস্কে মধ্যপ্রদেশের প্রাক্তন মন্ত্রী সজ্জন সিং বর্মা বলেছিলেন, ‘‘মেয়েরা ১৫ বছর বয়সে সন্তানের জন্ম দিতে পারে৷ তাহলে বিয়ের বয়স ১৮ থেকে বাড়িয়ে ২১ করার কী দরকার৷’’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x