মাধ্যমিকের ফল প্রকাশ নিয়ে বড় সিদ্ধান্তের কথা জানালেন পর্ষদ সভাপতি!

মাধ্যমিকের ফল প্রকাশ নিয়ে বড় সিদ্ধান্তের কথা জানালেন পর্ষদ সভাপতি!

নজরবন্দি ব্যুরো: করোনা আতঙ্কের মধ্যে মাধ্যমিকের ফল কি পদ্ধতিতে ছাত্র-ছাত্রীদের কাছে পোঁছে দেওয়া হবে তা নিয়ে বিতর্কটা চলছিল বেশ কিছুদিন ধরে। শোনা যাচ্ছে করোনা আবহে এবার ভার্চুয়ালি মাধ্যমিকের ফলাফল প্রকাশ হতে পারে। ফলাফল প্রকাশ কিভাবে করা যায় তা নিয়ে সোমবার মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রাজ্যের বেশ কয়েকটি শিক্ষক সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করেন।

সেই আলোচনা থেকে আপাতত ভার্চুয়ালি মাধ্যমিকের ফল প্রকাশ করার সম্ভাবনা অনেকটাই উজ্জ্বল হয়েছে। অর্থাৎ অনলাইনে ছাত্র-ছাত্রীরা মাধ্যমিকের ফলাফল ও বিষয়ভিত্তিক নম্বর প্রকাশ করা হবে। যদিও প্রত্যেক বছর ঠিক এই পদ্ধতিতেই মাধ্যমিকের ফলাফল প্রকাশ করে কিন্তু তার সঙ্গে মার্কশিট ও সার্টিফিকেট ওইদিনই পেয়ে যান পড়ুয়ারা।

এই করোনা আবহে স্কুলে ছাত্রছাত্রীরা কিভাবে আসবেন সেটা নিয়েই মূলত বিতর্ক। সে ক্ষেত্রে বিভিন্ন স্কুলে স্কুলে যেভাবে অভিভাবক-অভিভাবিকাদের মিড ডে মিলের মাধ্যমে চাল-আলু দেওয়া হচ্ছে এক্ষেত্রেও সেই একই পদ্ধতি অনুসরণ করা হতে পারে বলেই সম্ভাবনা দেখা দিয়েছে।

এ প্রসঙ্গে মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, ” ভার্চুয়ালি ফল প্রকাশ করা যায় নাকি সেই বিষয় নিয়ে শিক্ষকদের সঙ্গে আলাপ-আলোচনা শুরু হয়েছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *