২২ IPL এ বাড়ছে টিম, দাদার হাত ধরে আরও ধনী হচ্ছে BCCI

২২ IPL এ বাড়ছে টিম, দাদার হাত ধরে আরও ধনি হচ্ছে BCCI
২২ IPL এ বাড়ছে টিম, দাদার হাত ধরে আরও ধনি হচ্ছে BCCI

নজরবন্দি ব্যুরোঃ করোনার মত মারন ভাইরাসের প্রভাবে চলতি বছরের এপ্রিলেই বন্ধ করে দিতে হয়েছিল এবারের আইপিএল। তবে এই মুহূর্তে করোনা সংক্রমণের নিরিখে দেশের পরিস্থিতি কিছুটা সুবিধাজনক অবস্থায় থাকায় আগামী সেপ্টেম্বর মাসের ১৯ তারিখ থেকে শুরু হতে চলেছে আইপিএলের বাকি অংশ। তবে আগামী বছরের এই টুর্নামেন্ট কে ঘিরে বাড়তি উন্মাদনা দেখা যাবে ক্রিকেট আনুরাগিদের মধ্যে।

আরও পড়ুনঃজানুয়ারী থেকে শুরু হতে চলেছে রঞ্জি, সহজ গ্রুপে বাংলা

বর্তমানে ৮ টি শহরের দল কে নিয়ে ভিভো আইপিএল অনুষ্ঠিত হলেও আগামী বছর থেকে তা  পরিবর্হতিত হয়ে হতে চলেছে ১০ টি দলে। যারফলে আই টুর্নামেন্ট কে ঘিরে বাড়তি উৎসাহ দেখা যাবে গোটা দেশের ক্রিকেট অনুরাগিদের মধ্যে। হায়দ্রাবাদের এক ঔষধ প্রস্তুতকারী সংস্থা সহ দক্ষিন ভারতের এক গহনা প্রস্তুতকারী সংস্থা দল কেনার জন্য আগ্রহ প্রকাশ করেছে।

২২ IPL এ বাড়ছে টিম, দাদার হাত ধরে আরও ধনি হচ্ছে BCCI
২২ IPL এ বাড়ছে টিম, দাদার হাত ধরে আরও ধনি হচ্ছে BCCI

সেইজন্য আগে ভাগেই টেন্ডার ডাকতে শুরু করে দিয়েছে বিসিসিআই , জানা গিয়েছে নতুন দল গুলির জন্য প্রায় ২০০০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে বেস প্রাইস। তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের আশা নতুন দল কেনার জন্য তিন থেকে সাড়ে তিন হাজার কোটি টাকায় কাছাকাছি দড় পৌঁছতে পারে।

২২ IPL এ বাড়ছে টিম, আয় বাড়াচ্ছে BCCI 

এরফলে টুর্নামেন্টের অন্যান্য বছর গুলির তুলনায় আগামী বছর বিরাট অঙ্কের লাভের মুখ দেখতে পারে ভারতীয় ক্রিকেট বোর্ড। যা আগামি দিনে দেশের ক্রিকেটারদের মান উন্নয়নের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। বলাবাহুল্য, সৌরভ গাঙ্গুলীর কাঁধে বিসিসিআই এর দায়িত্ব আসার পর থেকেই ভোল পাল্টেছে দেশের ক্রিকেট কাঠামোর।  এবার অনেকেই মনে করছেন তাঁর হাত ধরেই উন্নতির চরম শিখরে পৌছবে দেশের জনপ্রিয় এই ক্রিকেট টুর্নামেন্ট।

dada 2

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here