১২ হাজার বেতনে ৫ হাজার নিয়োগ ডাক বিভাগে। আবেদন করুন আজই।

১২ হাজার বেতনে ৫ হাজার নিয়োগ ডাক বিভাগে। আবেদন করুন আজই।

নজরবন্দি ব্যুরোঃ ১২ হাজার বেতনে ৫ হাজার নিয়োগ ডাক বিভাগে। আবেদন করুন আজই। করোনার জেরে দেশের অর্থনীতি তলানিতে পৌঁছেছে। তার সাথে বেকারত্বের সমস্যা। মহামারির কারণে থমকে গেছে সাধারণ মানুষের জীবন যাত্রা। চাকুরীজীবীরাও নিজেদের চাকুরি হারিয়েছেন এই আবহে। এমন সময় চাকরীপার্থীদের জন্য বড়সড় সুখর নিয়ে এলো ডাক বিভাগ।

আরও পড়ুনঃ নিজেদের পুরোবোর্ডের বিরুদ্ধেই আন্দোলনে বাম কো অর্ডিনেটর! আশ্বাস দিলেন অশোক।

বেকারদের সামনে জীবিকা অর্জনের সুযোগ করে দেওয়ার চেষ্টা শুরু কেন্দ্রীয় সরকার। জানা যাচ্ছে, সমস্ত কিছু ঠিক থাকলে আগামী ডিসেম্বর মাসে রেলের নিয়োগ পরীক্ষা হবে। আগামী অক্টোবরে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে ক্লার্ক ও প্রবেশনারি অফিসার পদে নিয়োগের পরীক্ষা হওয়ার কথা রয়েছে৷ এই দুটি পরীক্ষা হওয়ার পরেই ডাক বিভাগে ৫ হাজার ২২৫টি পদে নিয়োগ শুরু হবে। কেন্দ্রের এই ঘোষণায় কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফেলছেন চাকরীপ্রার্থিরা।

১২ হাজার বেতনে ৫ হাজার নিয়োগ ডাক বিভাগে। ডাক বিভাগে চাকরী আবেদনের জন্য রয়েছে কিছু শর্তাবলি। জেনে নিন কারা এবং কি ভাবে আবেদন জানাতে পারবেন। ন্যূনতম বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে। যোগ্যতাঃ মাধ্যমিক পাশ। এবং কম্পিউটারে দক্ষতা। আবেদনকারীকে সাইকেল চালাতে জানতে হবে। বেতনঃ গ্রামীণ ডাক সহায়ক পদে ন্যূনতম মাসিক বেতন ১২ হাজার টাকা । পাশাপাশি একাধিক আনুষঙ্গিক ভাতা৷

আরও পড়ুনঃ এজেন্সী মুক্ত করে সরাসরি রাজ্যের হস্তক্ষেপ দাবি। অত্যন্ত সংকটে ICT কম্পিউটার শিক্ষক-শিক্ষিকারা!

গ্রামীণ ডাক সহায়ক পদে নিয়োগের জন্য কোনও পরীক্ষা হবে না৷ বয়স ও মাধ্যমিক পরীক্ষার রেজাল্টের ভিত্তিতে স্বয়ংক্রিয় মেধাতালিকা তৈরি হবে৷ যাঁদের যোগ্যতা মাধ্যমিকের চেয়ে বেশি তারাও বিশেষ সুবিধা পাবেন না৷ ইচ্ছুকরা অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। ডাক বিভাগের ওয়েবসাইট থেকে গ্রামীণ ডাক সহায়ক পদে নিয়োগের আবেদন করা করা যাবে। আবেদনের শেষ তারিখ ৩০ সেপ্টেম্বর৷ সুতরাং আজই আবেদন করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x