উচ্চ-প্রাথমিক শিক্ষক নিয়োগের ইন্টারভিউ, 'শুক্রবার' বিজ্ঞপ্তি দেবে কমিশন।
উচ্চ-প্রাথমিক শিক্ষক নিয়োগের ইন্টারভিউ, 'শুক্রবার' বিজ্ঞপ্তি দেবে কমিশন।

নজরবন্দি ব্যুরোঃ উচ্চ-প্রাথমিক শিক্ষক নিয়োগের ইন্টারভিউ আগামি সপ্তাহে। মামলা সামলে উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ করতে সচেষ্ট হয়েছে স্কুল সার্ভিস কমিশন। শুক্রবার ইন্টারভিউ শুরুর বিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে স্কুল সার্ভিস কমিশনের তরফে। ইন্টারভিউ নেওয়া হতে পারে আগামি ২৩ জুলাই থেকে। কমিশন সূত্রে খবর ডিভিশন বেঞ্চে মামলা হলেও তা সামলেই সচল হবে নিয়োগ প্রক্রিয়া।

আরও পড়ুনঃ কুখ্যাত দুষ্কৃতীর তালিকায় জ্যোতিপ্রিয়, উদয়ন, সুফিয়ানরা! হাইকোর্টে রিপোর্ট কমিশনের।

হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের নির্দেশ চ্যালেঞ্জ করে মামলা দায়ের হয়েছে। অভিযোগ সত্ত্বেও নিয়োগ প্রক্রিয়া শুরু হওয়ায় মামলা করেছেন চাকরিপ্রার্থীরা। এতদিন জানা যাচ্ছিল চাকরিপ্রার্থীদের মূলত অভিযোগ ভৌত বিজ্ঞান বিষয়ের ওপর। কিন্তু সূত্রের দাবি, চাকরিপ্রার্থীদের কাছে প্রমাণ আছে ‘বহু চাকরির প্রাপ্ত নাম্বার কে বাড়িয়ে লিস্টে অন্তর্ভূক্ত করা হয়েছে!’ সেই সম্পর্কিত নথিও পেশ করা হয়েছে আদালতে।

আইনজীবী ফিরদৌস শামিম জানিয়েছেন, দিনের শেষে চাকরি প্রার্থীদের একটাই দাবি তা হল স্বচ্ছতার সাথে নিয়োগ। একযন যোগ্য প্রার্থীও যেন বাদ না পড়ে তালিকা থেকে। এদিকে নিয়োগ নিয়ে জটিলতা কাটাতে বুধবার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান শুভ শংকর সরকারের সঙ্গে দীর্ঘ বৈঠক করেন। সূত্রের খবর, মামলা সামলেই নিয়োগ হবে উচ্চ-প্রাথমিকে, প্রস্তুত স্কুল সার্ভিস কমিশন।

উচ্চ-প্রাথমিক শিক্ষক নিয়োগের ইন্টারভিউ, ‘শুক্রবার’ বিজ্ঞপ্তি দেবে কমিশন।

উল্লেখ্য, বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি সৌগত ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে আগামী ২০ জুলাই সকাল ১১টায় এই মামলার শুনানি হবে। এদিকে কোমর বেঁধে নামছে স্কুল সার্ভিস কমিশনও। একদিকে যেমন মামলা লড়ার প্রস্তুতি নেওয়া হচ্ছে তেমনই অন্য দিকে চালু আছে নিয়োগ প্রক্রিয়া। সূত্রের খবর, উচ্চ-প্রাথমিক শিক্ষক নিয়োগের ইন্টারভিউ নেওয়া আগামি সপ্তাহেই শুরু করবে স্কুল সার্ভিস কমিশন। সব প্রস্তুতিই প্রায় সারা। এদিকে, নিয়োগ সংক্রান্ত অভিযোগ জানানোর জন্য যে ই-মেল চালু করা হয়েছিল সেখানে এখানও পর্যন্ত ২০০০-এর বেশি অভিযোগ জমা পড়েছে!