চাকুরী প্রার্থীদের জন্য সুখবর, দ্রুত নিয়োগ প্রক্রিয়া শেষ করার নির্দেশ কলকাতা হাইকোর্টের

চাকুরী প্রার্থীদের জন্য সুখবর, দ্রুত নিয়োগ প্রক্রিয়া শেষ করার নির্দেশ কলকাতা হাইকোর্টের

নজরবন্দি ব্যুরোঃ চাকুরী প্রার্থীদের জন্য সুখবর, প্রাথমিক শিক্ষক নিয়োগে বড় ধাক্কা রাজ্যের। নিয়োগ প্রক্রিয়া শেষ করার সময় বেধে দিয়েছে হাইকোর্ট। কোর্টের নির্দেশ অনুযায়ী আগামী ১৫ দিনের মধ্যে শেষ করতে হবে শিক্ষোক নিয়োগ। এদিন কলকাতা হাইকোর্টের বিচারপতি তপোব্রত চক্রবর্তী নির্দেশ দিয়েছেন, ২০০৯ সালের মালদহ ও উঃ ২৪ পরগণার পরীক্ষায় উত্তীর্ন প্রার্থীদের নিয়োগ তালিকা প্রকাশ করতে হবে।

আরও পড়ুনঃ ফের শিরোনামে যোগী রাজ্য, উত্তরপ্রদেশে বিষমদ পানে মৃত্যু হল ৫ জনের

এবং ১৫ দিনের মধ্যে শেষ করতে হবে সম্পুর্ণ প্রক্রিয়া। উঃ ২৪ পরগণায় ২৬০০টি পদে এবং মালদহ তে ১৩৩১টি পদে নিয়োগের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। প্রসঙ্গত, গত ২৩ ডিসেম্বর প্রাথমিক বোর্ডের তরফে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল ১৬ হাজার শূন্যপদে শিক্ষক নিয়োগের কথা। সেই বিজ্ঞপ্তির বিরুদ্ধে মামলা হয় কলকাতা হাইকোর্টে।

চাকুরী প্রার্থীদের জন্য সুখবর, প্রাথমিক বোর্ডের  তরফে জারি করা বিজ্ঞতির উপর স্থগিতাদেশের আর্জি জানানো হয়। সেই মামলা শুনানির দিন নির্ধারিত করা হয়েছিল। এই বিষয়ে মামলাকারি আইনজীবি ফিরদৌস শামিম জানান, ২০১৪ সালের টেটে উত্তীর্ণ পরীক্ষার্থিদেরই এই শুন্যপদ গুলিতে নিয়োগ হওয়ার কথা।

কিন্তু ঘটনা ক্রমে ওই বছর পরীক্ষার প্রশ্নপত্রে ভুল পাওয়া যায়। মোট ৬টি প্রশ্ন ভুল ছিল সেই বছর। অতএব সেই প্রশ্ন গুলির নম্বর পাননি অনেকেই। ফলে তাঁরা পরীক্ষায় সফল হতে পারেননি।যা নিয়ে মামলা চলছে। এখন প্রশ্ন হল, সেই মামলার সমাপ্তি হওয়ার আগে কি করে নতুন নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হল?  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x