সিঙ্গুর থেকে টাটাকে তাড়িয়ে মমতা পাপ করেছে, BJP এলে শিল্প হবে! মুকুল

সিঙ্গুর থেকে টাটাকে তাড়িয়ে মমতা পাপ করেছে, BJP এলে শিল্প হবে! মুকুল

নজরবন্দি ব্যুরোঃ সিঙ্গুর থেকে টাটাকে তাড়িয়ে মমতা পাপ করেছে! BJP এলে শিল্প হবে! আজ এই কথাই বললেন মুকুল রায়। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে যখন সিঙ্গুর আন্দোলন হয়েছিল, তখন তৃণমূলে সামনের সারির নেতা তথা নাম্বার টু ছিলেন মুকুল রায়। সিঙ্গুর আর নন্দীগ্রামের আন্দোলন যে তৃণমূলের পায়ের তলায় জমি এনে সিপিআইএমের পায়ের তলার জমি কেড়ে নিয়েছিল তা বলাই বাহুল্য। মমতার পাশে সেই আন্দোলনে দেখা গিয়েছিল মুকুল রায় সহ তৃণমূলের তাবড় নেতাদের, এমনকি রাজনাথ সিং এর মত বিজেপি-র শীর্ষ নেতাও এসে সমর্থন করেছিলেন মমতা কে।

আরও পড়ুনঃ রাজ্যে বেকার সমস্যা মেটাতে, পৃথিবীর সর্ববৃহৎ দলে যোগ দিয়েছিঃ শুভেন্দু!!

যদিও সেই ঘটনার পর দশক গড়িয়েছে, আর এখন উল্টো সুর শোনা যাচ্ছে তৃণমূল ছেড়ে বিজেপিতে আসা মুকুল রায়ের গলায়। এদিন লকেট চট্টোপাধ্যায় কে পাশে নিয়ে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি মুকুল রায় বলেন, “যেভাবে আন্দোলন করে টাটাকে তাড়িয়েছে, তাতে সারা দেশ বাংলার সম্পর্কে জেনে গেছে। তাই পাপ বোধ হয়। অন্যায় হয়েছিল। ভুল করেছিলাম। তবে লকেট সাংসদ হওয়ায় পাপ বোধ কিছুটা কমেছে।”

সিঙ্গুর থেকে টাটাকে তাড়িয়ে মমতা পাপ করেছে, বিজেপি রাজ্যে ক্ষমতায় এলে সিঙ্গুরে শিল্প হবে জানিয়ে এদিন মুকুল মন্তব্য করেন। তিনি বলেন, “২০২১-এর নির্বাচনে তৃণমূলের বিদায় ঘণ্টা দ্রুত বাজবে। সিঙ্গুরের মাটিতে যে বাজনা দেখে গেলাম সেটা সারা বাংলায় বাজবে। তৃণমূলের জন্য সেটা খুব একটা সুখকর হবে না।” তাঁর কথায়, ‘তাপসী মালিকের বাবাকে জিজ্ঞাসা করুন কেমন আছেন?’ মুকুল এদিন জানিয়ে দেন, “সারা দেশে শিল্প একটা জায়গায় গেছে। মমতা এখানে শুধু সম্মেলন করেছেন শিল্প আসবে বলে। কিন্তু একটাও কারখানা হয়নি।”

বিজেপি যোগদানের পর থেকেই মুকুল রায় বলতে শুরু করেছিলেন সিঙ্গুর আন্দোলন ছিল ভুল। তবে কিছুদিন হল সেই সুরের কিছুটা পরিবর্তন ঘটেছে। আগে মুকুল বলতেন ভুল করেছিলাম, এখন বলছেন তিনি নাকি দলের অভ্যন্তরে সিঙ্গুর আন্দোলনের বিরোধিতা করেছিলেন! মুকুল রায় গত ১৩ই ডিসেম্বর ২০২০ এক সাংবাদিক সম্মেলনে বলেন, “তিনি তখনও বিরোধিতা করেছিলেন। এখনও স্পষ্ট বিরোধিতা করছেন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x