Mamta Banerjee : মিশন শিল্পায়ন, ডিসেম্বরেই মুম্বই সফরে মমতা

মিশন শিল্পায়ন, ডিসেম্বরেই মুম্বই সফরে মমতা

নজরবন্দি ব্যুরোঃ রাজ্যে তৃতীয়বার ক্ষমতায় আসীন হওয়ার পূর্বে রাজ্যে বিনিয়োগ টানার লক্ষ্যে একাধিকবার দেশের বানিজ্য নগরীর পথে এগিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে মুকেশ আম্বানির পাশাপাশি একাধিক শিল্পপতিদের সঙ্গে দেখা করেছিলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত খালি হাতেই ফিরতে হয়েছিল তাঁকে। সময় পাল্টেছে বর্তমানে পশ্চিমবঙ্গ ছাড়িয়ে ঘাসফুলের বিস্তৃতি ঘটানোর লক্ষে ত্রিপুরা ও গোয়ার পাশাপাশি একাধিক রাজ্যে নিজেদের কর্মকাণ্ড শুরু করেছে তৃণমূল। এরই মধ্যে শিল্পায়নের খোঁজে ফের মুম্বই পা রাখতে চলেছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুনঃ শীতে চুল ও ত্বকের যত্ন নিন, রইল ভিটামিন-ই ক্যাপসুলের উপকারিতা

অন্যান্যবারের তুলনায় এবারের বিধানসভা নির্বাচনে ব্যাপক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে রাজ্যে ক্ষমতায় ফিরেছে ঘাসফুয়ল শিবির। এরপর থেকেই পূব ঘোষণা অনুযায়ী ছাত্রদের ক্রেডিট কার্ডের পাশাপাশি লক্ষ্মী ভাণ্ডার ও দুয়ারে রেশনের মত একাধিক প্রকল্পের সূচনা করেছেন মুখ্যমন্ত্রী। এরপর থেকেই বিভিন্ন জেলার প্রশাসনিক বৈঠক থেকে শিল্পায়ন নিয়ে নিজের ভাবনা তুলে ধরেন তিনি। সেইমত একটি উচ্চপর্যায়ের কমিটিও গঠন করেন তিনি।

তবে এখানেই শেষ নয়। শোনা যাচ্ছে এবার মুম্বইয়ে পথে পাড়ি দিয়ে সেখানকার শিল্পপতিদের সঙ্গে আলোচনায় বসতে চলেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। যারফলে নতুন করে আশার আলো দেখতে শুরু করেছে বঙ্গবাসী।  ফলে বাংলায় শিল্পায়নের আশা দেখছে রাজ্যবাসী।

মিশন শিল্পায়ন, বছরের শেষেই মুম্বই সফরে মুখ্যমন্ত্রী 

মিশন শিল্পায়ন, ডিসেম্বরেই মুম্বই সফরে মমতা
মিশন শিল্পায়ন, ডিসেম্বরেই মুম্বই সফরে মমতা

করোনার কারনে বিগত দু বছরে ধরে বানিজ্য সম্মেলন করতে অসমর্থ ছিল রাজ্য সরকার। তবে বর্তমানে কোভিড পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে থাকায় আগামী বছরের ২০ এবং ২১ এপ্রিল এই দু’দিন ধরে বাণিজ্য সম্মেলন করার পরিকল্পনা নিয়েছেন মুখ্যমন্ত্রী। তবে এসবের আগেই চলতি বছরের ডিসেম্বরে মুম্বই সফর করবেন মমতা বন্দ্যোপাধ্যায় যেদিকে তাকিয়ে গোটা রাজ্যবাসী।

মিশন শিল্পায়ন, ডিসেম্বরেই মুম্বই সফরে মমতা
মিশন শিল্পায়ন, ডিসেম্বরেই মুম্বই সফরে মমতা