মিম এর টার্গেট মুর্শিদাবাদ, কাল সাগারদিঘিতে সভা ওয়াইসির, ঘোষণ হতে পারে প্রার্থীর নাম

মিম এর টার্গেট মুর্শিদাবাদ, কাল সাগারদিঘিতে সভা ওয়াইসির, ঘোষণ হতে পারে প্রার্থীর নাম
মিম এর টার্গেট মুর্শিদাবাদ, কাল সাগারদিঘিতে সভা ওয়াইসির, ঘোষণ হতে পারে প্রার্থীর নাম

নজরবন্দি ব্যুরোঃ লক্ষ্য সংখ্যালঘু ভোট, রাজ্যে প্রচারে আসছেন মিম প্রধান ওয়েইসি। মাঝে আর মাত্র দুদিন। তারপরেই শুরু হয়ে যাবে রাজ্যের আট দফা নির্বাচনের প্রথম দফা। শাসকদল তৃণমূল ও বিজেপির লড়াইয়ে জমে উঠবে ভোটের ময়দান। রয়েছে ত্রিশঙ্কু জোট বাম, কংগ্রেস, আইএসএফ। এমন অবস্থায় রাজ্যে আসছেন আরেক দলের প্রধান আসাউদ্দিন ওয়েইসি। মিম প্রধান আসছেন ভোটের প্রচারে। তাঁর ২৭ তারিখ জনসভা রয়েছে মুর্শিদাবাদের সাগরদীঘিতে।

পশ্চিমবঙ্গে মিমের অবজারভার আসাদুল্লাহ সেখ জানিয়েছেন সে কথা। শুক্রবার রাতে অথবা শনিবার সকালে রাজ্যে আসছেন মিম প্রধান। সাগরদিঘিতে জনসভার দায়িত্বে আছেন তৃণমূল ত্যাগী নুরে আলম। রাজ্যে মুলত মুর্শিদাবাদ কে টার্গেট করে এগোতে চাইছে আসাদউদ্দিন ওয়াইসি দল। কার সংখ্যা লঘূ ভোটই তাদের প্রধান লক্ষ। আর এই মুর্শিদাবাদেই এখনও পর্যন্ত বিজেপি তাদের প্রভাব বিস্তার করতে পারেনি।

ফলে মিম যদি সংখ্যালঘু ভোট কাটে আর হিন্দুদের ভোট যদি বিজেপি বেশি করে পাই তাহলে এই জেলাতে বিজেপির প্রভাব অনেকটাই বাড়বে বলে বিসেসজ্ঞদের মত। অপর দিকে বিরোধীদের অভিযোগ মিম কে প্রোজেক্ট করছে বিজেপি যাতে করে সংখ্যা লঘু ভোট ভাগ হয়ে বিজেপির সুবিধা হয়। প্রথমে মিম প্রধান আব্বাস সিদ্দিকির সাথে কথা বলেছিলেন কিন্তু পরে দেখা গেল আব্বাস বামফ্রন্ট ও কংগ্রেসের সাথে জোট করে ভোটে লড়াই করছে ।

আর এই ঘটনায় বেজাই চটেছেন মিম প্রধান। সূত্রের খবর আগামীকাল ১৩টি বিধানসভা কেন্দ্রে প্রার্থীর নাম ঘোষণা করে দিতে পারেন মিম প্রধান। মিম এর প্রধান লক্ষ মুসলিম অধ্যুষিত বিধানসভা কেন্দ্রগুলি। আর সেই জন্যই মুর্শিদাবাদ কে বেছে নিয়েছেন মিম। এর আগে মেটিয়া বুরুজে সভা করারা কথা ছিল মিম প্রধান আসাদউদ্দিন ওয়াইসির। কিন্তু সেখানে সভা করারা অনুমতি পাওয়া যায়নি।  তাই এবার মুর্শিদাবাদ।

কিন্তু একটা কথা রাজনৈতিক মহলে ঘোরাঘুরি করছে সেটা হল ধর্মের ভিত্তিতে ভোট কি পাবেন মিম? কারণ এর আগেই এই মুসলিম অধ্যুষিত কেন্দ্র গুলি থেকে বার বার জিতে এসেছেন প্রণব মুখোপাধ্যায় এবং অভিজিত্‍ মুখোপাধ্যায় থেকে অধীর চৌধুরীর মত নেতারা। তাই এবার সাগরদিঘি তে মিম প্রধান আসাদউদ্দিন ওয়াইসি কি বার্তা দেন সে দিকেই তাকিয়ে রাজনৈতিক বিশেষজ্ঞ থেকে রাজনৈতিক নেতারা।