মাত্র ১০ টাকা থেকে শুরু, মার্স রিগলির গ্যালাক্সি ব্রান্ডের চকোলেট

মাত্র ১০ টাকা থেকে শুরু, মার্স রিগলির গ্যালাক্সি ব্রান্ডের চকোলেট

নজরবন্দি ব্যুরোঃ  চকোলেট ব্র্যান্ড গুলির মতই আন্নতম বিস্বের চকোলেট প্রস্তুতকারক সংস্থা গুলির মধ্যে বৃহত্তম চকোলেট ব্র্যান্ড মার্স রিগলি ভারতেই তৈরি করছেন তাদের বিশ্ববিখ্যাত গ্যালাক্সি ব্র্যান্ডের চকোলেট। শুধু এটুকুই না আরও জানলে অবাক হবেন যে মাত্র ১০ টাকা থেকে সুরু করে ৫০০ টাকা  অবদি দামে ভারতে  পাওয়া যাবে এই চকোলেট ।অন্য আর কোনও দেশে এতো কম দামে মিলবেনা নুগ্যালাক্সি ব্র্যান্ডের চকোলেট।

আরও পড়ুনঃ  হঠাৎই বাড়ল দেশে করোনা সংক্রমণ, তবে কমল সক্রিয় রোগীর সংখ্যা

ফেরোরা রোশ্যে , হার্শিজের মত বিশ্বের শেরা চকোলেট  ব্র্যান্ড গুলির মতোই মার্স রিগলি তাঁর ৪০০০ কোটি ডলালের বৃহত্তম ব্যবসা এবার ভারতেই শুরু করলেন। জেনারেল ম্যানেজার কল্পেশ পারমার জানিয়েছেন , গ্যালাক্সি – টুইক্স – বাউন্টি এবং এমঅ্যান্ডএম’সহ এবং সংস্থার পোর্টফোলিওতে থাকা সব পণ্যই ধীরে ধীরে ভারতে পাওয়া যাবে সাধ্যের মধ্যে দামে । কল্পেশ আরও জানিয়াছেন যে, ‘ ভারতের বাজারে জাঁকিয়ে বসা সহজ কাজ নয় । তবু আমরা দীর্ঘকালীন ভিত্তিতে এ দেশে থাকার কথা ভেবেই এই সিদ্ধান্ত নিয়েছি । ‘ জার্মানি এবং মার্কিন যুক্তরাষ্ট্রে যেখানে গড়ে জনপ্রতি বার্ষিক চকোলেট লাগে ১০ কিলোগ্রামের বেশি , সেখানে ভারতে তা মাত্র ১৪০ গ্রাম ।

ভারতের জনসংখ্যা ১৪০ কোটি, তাই স্থানীও  মিষ্টির সম্ভার বেশি হওয়াই চকোলেট খাওয়ার প্রবনতা অনেকটাই কম । এদিকে মিষ্টির দাম বাড়ার কারণেই এতাকেই পাখির চোখ করেছেন মার্স রিগলির গ্যালাক্সি ব্র্যান্ড।

কল্পেশের মতে,  মেট্রো শহরগুলিতেও ১০ টাকা থেকে শুরু করে পণ্য ক্রেতার হাতে তুলে দিলে  তাদের দৃঢ় বিশ্বাস অনেক ভারতবাসীই মিষ্টি ছেড়ে কখনও না কখনও তাদের সুস্বাদু চকোলেট খেতে আগ্রহী হবে । এত বড় বাজারে ২-৩ % দখল করা মানেই বিশ্বের যে ১৮০ টি দেশে তাদের ব্যবসা থাকার কারনে, তার মধ্যে বেশ কয়েকটা দেশের বাজারের থেকে বেশি আয় করতে পারবেন তারা। দীর্ঘকালীন ভিত্তিতে থাকলে লাভ আরও বেশি ।

মাত্র ১০ টাকা থেকে শুরু,  ভারতেই মিলবে মার্স রিগলির গ্যালাক্সি ব্রান্ডের চকোলেট

 

মাত্র ১০ টাকা থেকে শুরু, মার্স রিগলির গ্যালাক্সি ব্রান্ডের চকোলেট
মাত্র ১০ টাকা থেকে শুরু, মার্স রিগলির গ্যালাক্সি ব্রান্ডের চকোলেট

 

” বিশেষজ্ঞদের দাবি , বর্তমানে ভারতে চকোলেটের বাজার ১২,০০০ কোটি টাকার । যা প্রতি বছর গড়ে ৮-১০ % হারে বাড়ছে । সেক্ষেত্রে মার্স রিগলির মতো বিশ্বখ্যাত সংস্থা এমন দামে চকোলেট গ্রাহকের হাতে তুলে দিলে নেসলে , মন্ডেলেজ় – এর মতো প্রতিদ্বন্দ্বীরা যে চাপের মুখে পড়তে চলেছে তা নিয়ে  কোনও সন্দেহ নেই ।