Gold Price Today: বিবাহ-মরশুমে সুখবর, অনেকটা কমল সোনা-রুপোর দাম

বিবাহ-মরশুমে সুখবর, অনেকটা কমল সোনা-রুপোর দাম
বিবাহ-মরশুমে সুখবর, অনেকটা কমল সোনা-রুপোর দাম

নজরবন্দি ব্যুরোঃ  বৃহস্পতিবার কমল সোনা-রুপোর দাম। মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে সোনা এদিন ৮২ টাকা সস্তা হয়েছে। অর্থাৎ ০.১৭ শতাংশ দাম কমে সোনা আজ সকালে ৪৯,২১০.০০ টাকা বিক্রি হয়েছে। অন্যদিকে রুপোর দামও আজ কমেছে। এদিন রপোর দাম ২৬৫ টাকা কমেছে, অর্থাৎ রুপোর দাম আজ ০.৪০ শতাংশ কমে প্রতি কেজির দাম হয়েছে ৬৬,৩৬০ টাকা।

আরও পড়ুনঃ মানুষের সাহায্যের জন্য বুক চিতিয়ে কাজ করছেন ‘সবুজ সাথীর’ অজিতরা

বৃহস্পতিবার কলকাতায় ১ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৪,৮৩০ টাকা। ৮ গ্রাম সোনার দাম ৩৮,৬৪০ টাকা। পাশাপাশি ১০ গ্রাম এবং ১০০ গ্রাম সোনার দাম রয়েছে যথাক্রমে ৪৮,৩০০ টাকা এবং ৪,৮৩,০০০ টাকা। অন্যদিকে শহরে আজ ১ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৫,১০০ টাকা। ৮ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৪০,৮০০ টাকা। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম সোনার দাম আজ যথাক্রমে ৫১,০০০ টাকা এবং ৫,১০,০০০ টাকা।

বিবাহ-মরশুমে সুখবর, অনেকটা কমল সোনা-রুপোর দাম
বিবাহ-মরশুমে সুখবর, অনেকটা কমল সোনা-রুপোর দাম

শেয়ার বাজারে সোনা-রুপোর দর: এদিন এমসিএক্সে ডিসেম্বর মাসের সোনার দাম ৪৯,১৮২.০০ টাকা দরে বিক্রি হচ্ছে। অন্যদিকে ডিসেম্বর মাসের রুপোর দাম এদিন রয়েছে প্রতি কেজি ৬৬,৪৮৭ টাকা।

জুয়েলারি শেয়ার হালহকিকত: সোনা-রুপোর জুয়েলারি কোম্পানির শেয়ারের দাম আজ অনেকটাই কমেছে। এদিন টাইটান কোম্পানির শেয়ারের দাম -০.৭২ শতাংশ কমে হয়েছে ২,৪৭৮.৯৫ টাকা। অন্যদিকে রাজেশ এক্সপোর্টের শেয়ারের দাম -৩.৬০ শতাংশ কমে হয়েছে ৭১৬.৪৫ টাকা। বৈভব গ্লোবালের শেয়ারের দাম -১.৬৫ শতাংশ কমে হয়েছে ৫৭৯.৩৫ টাকা। কল্যাণ জুয়েলারের শেয়ারের দাম -১.৮১ শতাংশ কমে হয়েছে ৭৩.২০ টাকা। এছাড়াও গোল্ড ইন্টারের শেয়ারের দাম -২.১৪ শতাংশ কমে হয়েছে ৯১৫.৯৫ টাকা।

বিশ্বে সোনা-রুপোর বাজার: বিশ্ব বাজারে আজ সোনার দাম কমেছে। এদিন বিশ্ব বাজারে সোনার দাম -০.০৫ শতাংশ অর্থাৎ ১.০১ ডলার কমে হয়েছে প্রতি আউন্স ১,৮৬৫.৬৫ ডলার। অন্যদিকে রুপোর দাম +০.১৪ শতাংশ অর্থাৎ ০.০৩ সেন্ট বেড়ে প্রতি আউন্সের দাম হয়েছে ২৫.০৯ ডলার।

বিবাহ-মরশুমে সুখবর, বিশ্ব বাজারে সোনার দাম কমেছে আজ

বিবাহ-মরশুমে সুখবর, অনেকটা কমল সোনা-রুপোর দাম
বিবাহ-মরশুমে সুখবর, অনেকটা কমল সোনা-রুপোর দাম

সোনার মিউচুয়াল ফান্ড: এদিনও মিউচুয়াল ফান্ডের দাম বাড়তে দেখা গিয়েছে।। মঙ্গলবার অ্যক্সিস গোল্ড ইটিএফ- এর দাম ০.২৪ শতাংশ বেড়ে হয়েছে ৪২.৫০ টাকা। বিড়লা গোল্ড ইটিএফ-এর দাম এদিন -০.৪৩ শতাংশ কমে হয়েছে ৪,৪৬৭.০০ টাকা। গোল্ড বিইএএস দাম ০.০২ শতাংশ বেড়ে হয়েছে ৪২.৫৬ টাকা। এছাড়াও এইচডিএফসি এবং আইসিআইসিআই গোল্ড ইটিএফ এর দাম যথাক্রমে ০.০৯ শতাংশ এবং ০.২১ শতাংশ বেড়ে হয়েছে ৪৩.৬২ টাকা ও ৪৩.৬৪ টাকা।