Coronavirus: ১২ দিনে ৪৩২ জনের মৃত্যু বাংলায়, আজ আবার বাড়ল সংক্রমনের তীব্রতা।

১২ দিনে ৪৩২ জনের মৃত্যু বাংলায়, আজ আবার বাড়ল সংক্রমনের তীব্রতা
Covid 19 bulletin of west bengal 26th January 2022

নজরবন্দি ব্যুরোঃ ৩ দিন টানা কমতে থাকার পর আজ আবার কিছুটা করোনা সংক্রমণ বাড়ল রাজ্যে। পাশাপাশি চিন্তা বাড়াচ্ছে মৃত্যু সংখ্যা। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শেষ ১২ দিনে ৪৩২ জনের মৃত্যু হয়েছে। টানা ১২ দিন ধরে রাজ্যে দৈনিক মৃত্যুর সংখ্যা ৩০-এর ওপরেই রয়েছে। যা নিয়ে রীতিমত চিন্তিত চিকিৎসক মহল। আজ আবার সংক্রমণ বাড়ার ফলে স্বাভাবিক ভাবেই কিছুটা বেড়েছে পজিটিভিটি রেট।

আরও পড়ুনঃ ২৪ ঘণ্টার মধ্যে বৃষ্টির পূর্বাভাসের মাঝেই জাঁকিয়ে পড়বে শীত, জানলেন আবহাওয়া দফতর

সার্বিকভাবে সংক্রমণ খানিকটা কমলেও, দৈনিক মৃতের সংখ্যা ঘিরে উদ্বেগ ক্রমশ বাড়ছে। গত ২৪ ঘন্টাতেও মৃত্যু হয়েছে ৩৪ জনের। এদিকে রাজ্যসরকার প্রকাশিত বুলেটিন অনুযায়ী বাংলায় সার্বিকভাবে করোনা আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৯৬৯ জন। যা গত কালের তুলনায় বেশ খানিকটা বেশি। এদিকে আজ রাজ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৭ হাজার ৭৩৪ জন। অ্যাকটিভ কেস কমেছে ১২ হাজার ৭৯৯ টি।

আজকের বুলেটিন অনুযায়ী কলকাতায় কোভিড আক্রান্ত হয়েছেন ৬৫৪ জন। মৃত্যু হয়েছে ৬ জনের। তবে সর্বোচ্চ সংক্রমণ ধরা পড়েছে উত্তর ২৪ পরগণায়। এই জেলায় আজ আক্রান্ত হয়েছেন ৬৯৭ জন। মৃত্যু হয়েছে ৭ জনের। আজ দক্ষিণ ২৪ পরগণাতে আক্রান্ত হয়েছেন ৪০৯ জন। মৃত্যু হয়েছে ১ জনের। তারপরেই রয়েছে হুগলী জেলার নাম। এই জেলায় আজ আক্রান্ত হয়েছেন ২১৯ জন। মৃত্যু হয়েছে ২ জনের। এদিন পূর্ব মেদিনিপুরে ৮৪ জন আক্রান্ত হলেও মৃত্যু হয়েছে ৩ জনের।

১২ দিনে ৪৩২ জনের মৃত্যু বাংলায়, আজ আবার বাড়ল সংক্রমনের তীব্রতা

১২ দিনে ৪৩২ জনের মৃত্যু বাংলায়, আজ আবার বাড়ল সংক্রমনের তীব্রতা
১২ দিনে ৪৩২ জনের মৃত্যু বাংলায়, আজ আবার বাড়ল সংক্রমনের তীব্রতা

আজ রাজ্যে সার্বিক ভাবে কোভিড টেস্ট হয়েছে ৬৭ হাজার ৮৬২ টি। সুস্থতার হার বেড়েছে এদিন। আজ সুস্থতার হার দাঁড়িয়েছে ৯৫.৫৬ শতাংশে। মৃত্যুহার কমে হয়েছে ১.০৩ শতাংশ। কদিন আগেও যেখানে রাজ্যের পজিটিভিটি রেট যেখানে ছিল ৩২ শতাংশ সেখানে আজকের পজিটিভিটি রেট ৭.৩২ শতাংশ। তবে গতকালের থেকে আজকের পজিটিভিটি রেট সামান্য বেড়েছে। গতকাল কোভিডের পজিটিভিটি রেট ছিল ৭.১২ শতাংশ।

দেখুন জেলাভিত্তিক পরিসংখ্যান। 

0ac1cf3e263e487194ff52674613b8a0 0002