বিয়ের অনুষ্ঠানে বিশেষ ছাড়, নতুন বিধিনিষেধ জারি করল রাজ্য

নজরবন্দি ব্যুরোঃ করোনা আবহে বাড়ানো হল রাজ্যের বিধিনিষেধ। নতুন নিয়ম এবিয়ে নিয়ে বিশেষ ছাড় দিয়েছে রাজ্য সরকার। সর্বোচ্চ ২০০ জন। এবং হলের অনুষ্ঠানে অর্ধেক এবং যেখানে সংখ্যা কম সেখানে সমান সংখ্যক মানুষ উপস্থিত থাকতে পারেন। 

আরও পড়ুনঃ পোর্ট ট্রাস্টের একই ছাদের তলায় বিজেপির বিক্ষুব্ধরা, থাকতে পারেন কারা?

এছাড়াও নবান্নের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, খোলা আকাশের নীচে কোভিড বিধি মেনেই হবে মেলা। গঙ্গাসাগর সহ অন্যান্য মেলাতেও বিশেষ ছাড়ের কথা ঘোষণা করেছে রাজ্য। ৩১ জানুয়ারি অবধি এই বিধিনিষেধ জারি থাকছে।

099bb23f bf4d 4888 85e9 85b5d4dd372b

 

উল্লেখ্য, কোভিড সংক্রমণ রুখতে ২ জানুয়ারি রাজ্যজুড়ে বিধিনিষেধ জারি করেন মুখ্যসচিব হরেকৃষ্ণ দ্বিবেদী। ১৫ জানুয়ারি অবধি সমস্ত স্কুল-কলেজ বন্ধ রাখার নির্দেশ দেয় রাজ্য। কোভিড বিধি মেনে খোলা কথা বলা হয়েছে সেলুন এবং সুইমিং পুল খোলার নির্দেশ দিয়েছে রাজ্য সরকার।

বিয়ের অনুষ্ঠানে বিশেষ ছাড়, নতুন নিয়ম রাজ্যে 

বিয়ের অনুষ্ঠানে বিশেষ ছাড়, নতুন নিয়ম রাজ্যে 
বিয়ের অনুষ্ঠানে বিশেষ ছাড়, নতুন নিয়ম রাজ্যে 

উর্ধ্বমুখী করোনার মধ্যে পালিত হচ্ছে গঙ্গাসাগর মেলা। পূণার্থীদের অনেকেই মুখে মাস্ক পড়ছেন না বলে অভিযোগ উঠতে শুরু করেছে। তবুও স্বাস্থ্য বিধি মেনে চলার অনুরোধ জানানো হচ্ছে প্রশাসনের তরফে। অন্যদিকে, রাজ্যের করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে পুরভোট পিছিয়ে নেওয়ার আর্জি জানিয়ে হাইকোর্টে মামলা দায়ের করা হয়। নির্বাচনে কমিশনকে পুরভোট পিছিয়ে নেওয়ার জন্য নির্দেশ দেয় প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চ।