হাসপাতালে ৩ লক্ষ টাকার বিরিয়ানির বিল, দেখেই চক্ষু চড়কগাছ

নজরবন্দি ব্যুরোঃ হাসপাতালে ৩ লক্ষ টাকার বিরিয়ানির বিল। গাড়ি-আসবাব, ওষুধ সহ একাধিক জিনিসের লক্ষ লক্ষ টাকা বিল তোলার অভিযোগ উঠেছে। হাসপাতালে বিরিয়ানির বিল থেকে বাগানের চারাগাছের বিল, সবের অ্যামাউন্টই লাগামছাড়া ! আর সেই বিল নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে পূর্ব বর্ধমানের কাটোয়া মহকুমা হাসপাতালে। দায় কার? প্রাক্তন সুপারের দিকে আঙুল তুলছেন বর্তমান। দায় এড়াচ্ছেন প্রাক্তনও। কে কখন সই করেছে? তা নিয়ে একে অপরের বিরুদ্ধে দোষারোপ করতে শুরু করেছেন।

আরও পড়ুনঃ Kunal Ghosh: ধর্মে আঘাত এনেছেন কুণাল, চার্জশিট পেশ করল ত্রিপুরা পুলিশ

শুধুমাত্র এখানেই শেষ নয়, সেই হাসপাতালের বাগানে আবার চারাগাছের বিল ২ লক্ষ টাকা। এই ধরনের ৮১ টি অসঙ্গতিপূর্ণ বিল নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। অভিযোগ, প্রায় এক কোটি  টাকার ভুয়ো বিলের অভিযোগ উঠেছে। যদিও বিরিয়ানি-গাড়ি-গাছ-আসবাব-ওষুধ সহ ইলেকট্রনিক যন্ত্রের বহু বিলের কোনও সারবত্তা নেই বলে দাবি করছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

New Central Chicken Biriyani Hotel | Home delivery | Order online | opp sri Thangam Jewellery Tirupur Tirupur

রোগী কল্যাণ সমিতির বৈঠকে এই ভুয়ো বিল জমাকারী অভিযুক্ত ঠিকাদারদের বিরুদ্ধে থানায় অভিযোগ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পুষ্পেন্দু মাঝি নামে এক ঠিকাদার বিরিয়ানির তিন লক্ষ টাকার বিল জমা দেওয়ার কথা স্বীকার করে নেন। তবে তিনি দাবি করেন, কোভিড পরিস্থিতিতে হাসপাতালে ডাক্তার ও অন্য স্বাস্থ্যকর্মীদের জন্য নিয়মিত খাবার সরবরাহ করেছেন। এই বিল তারই।

একইসঙ্গে তাঁর প্রশ্ন, বিল ভুয়ো হলে তাতে কী করে ওয়ার্ক ডান বলে সই করল হাসপাতাল কর্তৃপক্ষ? হাসপাতালের সুপার সৌভিক আলম জানান, নতুন দায়িত্ব নেওয়ার পরেই এই অভিযোগ তাঁর নজরে এসেছে। যা তিনি রোগী কল্যাণ সমিতেকে জানিয়েছেন।

হাসপাতালে ৩ লক্ষ টাকার বিরিয়ানির বিল, খতিয়ে দেখা হচ্ছে বিষয়টি 

হাসপাতালে ৩ লক্ষ টাকার বিরিয়ানির বিল, খতিয়ে দেখা হচ্ছে বিষয়টি 
হাসপাতালে ৩ লক্ষ টাকার বিরিয়ানির বিল, খতিয়ে দেখা হচ্ছে বিষয়টি

কাটোয়ার তৃণমূল বিধায়ক রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় বলেন, তিন লক্ষ টাকার বিল আসলে আসেনি। বেশ কিছু বিলের ক্ষেত্রে কারচুপি হয়েছে। আইনের পথেই হাঁটতে হবে। কেউ ছাড় পাবে না।