ডানা ছাঁটালো তৃণমূল, এবার খালি হাতে জিতেন্দ্র

ডানা ছাঁটালো তৃণমূল, এবার খালি হাতে জিতেন্দ্র

নজরবন্দি ব্যুরো : ডানা ছাঁটালো তৃণমূল, বেশ কয়েকদিন ধরেই জল্পনা চলছিল। এবার সেই জল্পনার অবসান ঘটল শনিবার। এবার আসানসোল পুরসভার নতুন পুরপ্রশাসক পদে বসলেন অমরনাথ চট্টোপাধ্যায়। হারানো সেই পদ তিনি আর ফিরে পেলেন না। শনিবারই রাজ্য সরকারের পুর ও নগরোন্নয়ন দফতর একটি বিজ্ঞপ্তি জারির মাধ্যমে এই বিষয়টির উল্লেখ করা হয়। অমরনাথ চট্টোপাধ্যায় আসানসোল পুরসভার বিদায়ী পুরবোর্ডের পুর চেয়ারম্যান ছিলেন। আসানসোল পুরসভার ৩০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তিনি।

আরও পড়ুনঃ তবে কি এবার মিঠুনও গায়ে গলাচ্ছেন গেরুয়া বসন? রাজ্যে জল্পনা তুঙ্গে

সূত্রের খবর, আগামী সোমবার তিনি পুরপ্রশাসক পদের দায়িত্ব নেবেন। তিনি আসানসোল পুরসভার ৩০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর। দলীয় সূত্রে খবর, আগামী সোমবার তিনি আসানসোলের পুর প্রশাসক পদের দায়িত্ব নেবেন। অমরবাবু এই দায়িত্ব পাওয়ার পরে তাঁর ওয়ার্ডের অনুগামী ও কর্মীদের পাশাপাশি সাধারণ মানুষও উচ্ছ্বসিত। তাঁরা নিজেদের মধ্যে মিষ্টি বিতরণ করেন।

এলাকাবাসীর কথায়, দেরিতে হলেও এতদিনে ‘যোগ্য ব্যক্তিকে’ পুরসভার শীর্ষ পদে বসানো হল। প্রসঙ্গত, ২০২০ সালেই চেয়ারম্যান পদের মেয়াদ শেষ হয়। এরপর ১৫ অক্টোবর প্রশাসক পদে বসানো হয় প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারি। যে পুরপ্রশাসক বোর্ড করা হয়েছিল, তার অন্যতম সদস্য ছিলেন অমরনাথ চট্টোপাধ্যায়। তবে, রাজনৈতিক পট পরিবর্তনের হওয়ায় গত ১৬ ডিসেম্বর পুরপ্রশাসক পদ থেকে আচমকাই ইস্তফা দেন জিতেন্দ্র তিওয়ারি।

একইসঙ্গে তিনি তৃণমুল কংগ্রেসের জেলা সভাপতি পদ ত্যাগ-সহ দলের সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করেন। নাটকীয়ভাবে ঠিক দু’দিন পরেই আবারও তৃণমূল ফিরে আসেন তিনি। কিন্তু এরপরও আসানসোল পুরসভার পুরপ্রশাসক ও দলের জেলা সভাপতির পদ জিতেন্দ্র তিওয়ারিকে ফিরিয়ে দেওয়া হয়নি।

ডানা ছাঁটালো তৃণমূল, যা ফিরিয়ে দেওয়া হতে পারে বলে তৃণমৃল কংগ্রেসের অন্দরে গত কয়েক দিন ধরে জল্পনা চলছিল। ফলে, এরপরেও নতুন দায়িত্ব পাওয়ার পরে অমরবাবু বলেন, “দল ও সরকার আমাকে যে দায়িত্ব দিয়েছে তা যথাযথভাবে পালন করার চেষ্টা করব।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x