বাংলার ভোটার হলেন মুকুল–স্বপন, প্রার্থী হওয়া নিয়েও জল্পনা তুঙ্গে

বাংলার ভোটার হলেন মুকুল–স্বপন, প্রার্থী হওয়া নিয়েও জল্পনা তুঙ্গে

নজরবন্দি ব্যুরোঃ ২১-শে বিধানসভা নির্বাচনে বিজেপির পাখির চোখ বাংলা। আর এইসব কথা মাথায় রেখেই বাংলার ভোটার হলেন বিজেপি’‌র রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত এবং দলের সর্বভারতীয় সহ–সভাপতি মুকুল রায়। কৈলাশ বিজয়বর্গীয় যিনি ছিলেন, বাংলায় নির্বাচনের মূল কান্ডারী। তবে তা সত্ত্বেও বিজেপির ভোটারের তালিকায় নাম উঠে আসছে মুকুল এবং স্বপন বাবুর নাম।

আরও পড়ুনঃ দুর্নীতিতে নাম জড়াল CBI’র, সাসপেন্ড ২ অফিসার

মুকুল রায়ের বাড়ি উত্তর ২৪ পরগণার বীজপুর এলাকায়। তিনি সেইখানকারই ভোটার হলেন তিনি। বালিগঞ্জে থাকেন, স্বপন বাবু। তাই তাঁর নামও সেখানেই ঠিক করা হয়েছে। এখন থেকে এই দু’‌জনকেই বাংলায় বেশি সময় দিতে হবে বলে দিল্লির বৈঠকে সিদ্ধান্ত হয়েছে। তাই এই পদক্ষেপ বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। বিজেপি সূত্রে খবর, অমিত শাহের নির্দেশে লোকসভা নির্বাচনের আগে থেকে ধীরে ধীরে রাজ্যে সক্রিয় হয়েছেন স্বপনবাবু। লোকসভা নির্বাচনের আগে রাজ্যের জেলাগুলিতে ঘুরে ঘুরে শিক্ষিত, সচেতন মানুষের মধ্যে পদ্মের প্রভাব বিস্তারের কাজ করতেন তিনি।

এবার বিধানসভা নির্বাচনের আগে সক্রিয় হয়ে উঠেছেন তিনি। তবে স্বপন বাবুর কলকাতায় বাড়ি হলেও তিনি দক্ষিণ দিল্লির বাসিন্দা। আর সেই সুবাদেই সেখানকার ভোটার ছিলেন তিনি। ফলে, তিনি কি এই রাজ্যে বিধানসভা নির্বাচনে লড়বেন? উঠছে প্রশ্ন। মুকুলবাবু অবশ্য এবিষয়ে খলসা করে না বললেও তিনি এদিন বলেন, “বিজেপিকে ক্ষমতায় আনার জন্য কাজ করব।” জানা যায়, মুকুল রায় এবং স্বপন দাশগুপ্ত এই দু’‌জন সংগঠনের কাজ করবেন। বিধানসভা নির্বাচনে বিভিন্ন জেলায় চষে বেড়াবেন। তাছাড়া নির্বাচনের রূপরেখা তৈরি করবেন তাঁরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x