তৃণমূলে যোগ দেওয়ার সম্ভাবনা সুদীপের, আগেভাগেই কঠোর সিদ্ধান্তের পথে BJP

তৃণমূলে যোগ দেওয়ার সম্ভাবনা সুদীপের, আগেভাগেই কঠোর সিদ্ধান্তের পথে BJP
তৃণমূলে যোগ দেওয়ার সম্ভাবনা সুদীপের, আগেভাগেই কঠোর সিদ্ধান্তের পথে BJP

নজরবন্দি ব্যুরোঃ তৃণমূলে যোগ দেওয়ার সম্ভাবনা সুদীপের, তাই আগেভাগেই কঠোর সিদ্ধান্ত নেওয়ার পথে হাঁটতে চলেছে ভারতীয় জনতা পার্টি। বিপ্লব দেবের মন্ত্রীসভায় রদবদল হয়েছে আজ। কেন্দ্রীয় নেতৃত্বের উপস্থিতে আজ ত্রিপুরার মন্ত্রিসভায় রদবদল ঘটে। প্রত্যাশিত ভাবেই সুদীপ রায় বর্মনের নাম নেই নয়া মন্ত্রীদের তালিকায়। তাঁর নাম রাখা হবেনা আন্দাজ করে সুদীপ চেষ্টা করেছিলেন ঘনিষ্ঠ মহলের কাউকে মন্ত্রী করতে।

আরও পড়ুনঃ এবার খুলুক শিক্ষা প্রতিষ্ঠান, ছয় দফা দাবীতে বহরমপুরে অবস্থান বিক্ষোভ PSU’র

এ দিন বিকেলেই ত্রিপুরার নতুন তিন মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন সুশান্ত চৌধুরী, ভগবান দাস এবং রামপ্রসাদ পাল। সুদীপ রায় বর্মন চেয়ে ছিলেন তাঁর ঘনিষ্ঠ আশিস সাহা মন্ত্রী হোক। যদিও সেই প্রস্তাবে পাত্তা দেয়নি কেন্দ্রীয় নেতৃত্ব। সুদীপ যতই বিদ্রোহের ইঙ্গিত দিন না কেন, আপাতত মুখ্যমন্ত্রী হিসেবে বিপ্লব দেবের উপরেই আস্থা রাখছে বিজেপি শীর্ষ নেতৃত্ব। এদিকে তৃণমূলে যোগ দেওয়ার সম্ভাবনা সুদীপের। সে খবরও রয়েছে বিজেপি শীর্ষ নেতাদের কাছে।

উল্লেখ্য, মাত্র ২ দিন আগেই কর্মীসভার ধাঁচে এক বৈঠক করেছিলেন সুদীপ। সেখানে তিনি যথাসাধ্য চেষ্টা করেছিলেন নিজের শক্তি প্রদর্শন করার। দলের প্রায় ২০০০ নেতা কর্মী যোগ দিয়েছিলেন ঐ সম্মেলনে। কিন্তু সেই শক্তি প্রদর্শন শেষেও সুদীপের ভাগ্যে শিকে ছিঁড়ল না বলে মনে করছেন ওয়াকিবহাল মহল। সূত্রের খবর বিজেপি শীর্ষ নেতৃত্ব সুদীপ কে বুঝিয়ে দিয়েছেন দলে থাকলে দলের সিদ্ধান্তকেই শেষ সিদ্ধান্ত হিসেবে মানতে হবে। সূত্র বলছে, সুদীপের তৃণমূলে যোগ দেওয়ার সম্ভাবনা উজ্জ্বল হতেই তাঁকে ঘুরিয়ে বার্তা দিয়েছে বিজেপি।

তৃণমূলে যোগ দেওয়ার সম্ভাবনা সুদীপের!

তৃণমূলে যোগ দেওয়ার সম্ভাবনা সুদীপের, আগেভাগেই কঠোর সিদ্ধান্তের পথে BJP
তৃণমূলে যোগ দেওয়ার সম্ভাবনা সুদীপের – ফাইল ছবি

বুঝিয়ে দেওয়া হয়েছে সুদীপ কে ছাড়াই চলতে পারে ত্রিপুরার পদ্ম শিবির। আগে স্বাস্থ্য মন্ত্রী করা হলেও, মন্ত্রী হিসেবে শপথ নেওয়ার কিছুদিন পরেই তাঁকে সরতে হয় সেই পদ থেকে। সুদীপ কে মন্ত্রীসভা থেকে সরিয়ে দেন বিপ্লব দেব। তখন থেকেই বিপ্লব বনাম সুদীপ দুই লবিতে ভাগ হয়ে গিয়েছিল ত্রিপুরার বিজেপি। একাধিকবার কেন্দ্রীয় নেতারা বৈঠক করেন সুদীপ অনুগামীদের সাথে। সূত্রের দাবি এই মুহুর্তে সুদীপ দল ছাড়লেও তেমন ক্ষতি দেখছে না গেরুয়া শিবির। বরং সুদীপ নেই ভেবেই আসন্ন বিধানসভা নির্বাচনের ঘুঁটি সাজাচ্ছে পদ্ম ব্রিগেড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here