Sourav New House: বেহালার পৈতৃক বাড়ি ছাড়লেন, নিজাম প্যালেসের কাছে ৪০ কোটির বাংলো কিনলেন মহারাজ

বেহালার পৈতৃক বাড়ি ছাড়লেন, নিজাম প্যালেসের কাছে ৪০ কোটির বাংলো কিনলেন মহারাজ
BCCI president Sourav Ganguly buys new house for THIS whopping amount, check HERE

নজরবন্দি ব্যুরোঃ বেহালার পৈতৃক বাড়ি ছাড়লেন, মধ্য কলকাতায় নিজাম প্যালেসের কাছে নতুন বাংলো কিনলেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। ৪৮ বছর পরে বেহালার পৈতৃক বাড়ি ছেড়ে সৌরভ গঙ্গোপাধ্যায় পরিবারের সঙ্গে থাকবেন লোয়ার রডন স্ট্রিটে। ২৩.৬ কাটা প্লটের ওপর দু-তলা বাড়ি মহারাজ কিনলেন ৪০ কোটি টাকায়।

আরও পড়ুনঃ অধিনায়ক হিসেবে বিরাটের থেকে অনেক এগিয়ে সৌরভ, কেন? জানালেন শেওয়াগ

বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় বেহালার বীরেন রায় রোডের বাড়িতে এতদিন পাকাপাকিভাবে থাকতেন, ওটাই মহারাজের পৈতৃক বাড়ি ছিল। কিন্তু সেই বাড়ির মায়া কাটিয়ে কাজের সুবিধের জন্য তিনি ক্যামাক স্ট্রিটে চলে এলেন। মধ্য কলকাতার ব্যস্ত এলাকায় বাড়ি হলেও প্রাসাদপম বাড়িতে যথেষ্ট প্রাইভেসি থাকছে। রিয়েল এস্টেট বিশেষজ্ঞরা বলছেন, মধ্য কলকাতার এই বাংলোর রাজকীয়তা অতুলনীয়।

বেহালার পৈতৃক বাড়ি ছাড়লেন, নিজাম প্যালেসের কাছে ৪০ কোটির বাংলো কিনলেন মহারাজ
বেহালার পৈতৃক বাড়ি ছাড়লেন, নিজাম প্যালেসের কাছে ৪০ কোটির বাংলো কিনলেন মহারাজ

প্রায় ২৩.৬ কাঠা জমির ওপর এই বাসস্থানের মূল্য প্রায় ৪০ কোটি টাকা। সৌরভের (Sourav Ganguly) সঙ্গে এই নতুন ঠিকানায় থাকবেন মা নিরুপা দেবী, স্ত্রী ডোনা ও কন্যা সানাও। সমস্ত রকমের সুবিধা রয়েছে এই বিলাসবহুল বাংলোতে। মোট ২৩.৬ কাঠা এলাকাজুড়ে বাড়িটি। প্রতি কাঠার দাম ১.৭ কোটি টাকা। বাইলেনের একেবারে শেষপ্রান্তে হওয়ায় শান্ত পরিবেশ বিরাজ করছে।

নতুন বাসস্থানের বিষয়ে সৌরভের বক্তব্য, ‘বেহালা থেকে যাতায়াতের একটা সমস্যা ছিল। তাও এতদিন তার মধ্যেও যাতায়াত করেছি, এবার আর পারলাম না।’ তিনিই একটা সময় বলেছিলেন, বেহালা থেকে খড়দহে আমাকে দাদাগিরির শুটিং করতে যেতে হতো, সেইসময় যদি আমার প্লেন থাকত, ভাল হতো।

মহারাজ এদিন আরও জানান, ‘আমার নতুন বাড়ি হয়েছে, আমি এটাকে এইভাবেই দেখছি। শহরের মাঝখানে বাড়ি থাকার অনেক সুবিধে, কাজের ক্ষেত্রেও সুবিধে হবে। তবে যে বাড়িতে ৪৮ বছর ছিলাম, সেই বাড়ি থেকে চলে আসা আমার কাছে কঠিন সিদ্ধান্ত ছিল।’

সূত্রের খবর, সৌরভের স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়, মা নিরুপা দেবী এবং কন্যা সানা প্রত্যেকেই এই সম্পত্তির যুগ্ম অংশীদার। প্রতিবেদনে বলা হয়েছে, ব্যবসায়ী অনুপমা বাগড়ি, তাঁর কাকা কেশব দাস বিনানি এবং তাঁর পুত্র নিকুঞ্জের কাছ থেকে গোটা প্লট কিনেছিলেন সৌরভ।

জানা গিয়েছে, সৌরভ বাংলোটি কিনেছেন ব্যবসায়ী অনুপমা বাগড়ি, কেশব দাস বিয়ানি এবং নিকুঞ্জ দাস বিয়ানির থেকে। সৌরভ ছোট থেকেই বেহালা চৌরাস্তার বীরেন রায় রোডের বাড়িতেই বড় হয়েছেন। সেখানে জ্ঞাতিদের নিয়েই তিনি থাকতেন। ওই বাড়ি সৌরভের উত্থান-পতনের সঙ্গে, তাঁর সাফল্য-ব্যর্থতার সাক্ষী। সেই ঐতিহাসিক বাড়ি ছেড়ে মধ্য কলকাতায় মহারাজের উঠে আসা তাৎপর্যবাহী সন্দেহ নেই।

বেহালার পৈতৃক বাড়ি ছাড়লেন, কোটির বাংলো কিনলেন মহারাজ

বেহালার পৈতৃক বাড়ি ছাড়লেন, নিজাম প্যালেসের কাছে ৪০ কোটির বাংলো কিনলেন মহারাজ
বেহালার পৈতৃক বাড়ি ছাড়লেন, নিজাম প্যালেসের কাছে ৪০ কোটির বাংলো কিনলেন মহারাজ

পাওনিয়ার প্রপার্টি ম্যানেজমেন্টের চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টর জিতেন্দ্র খৈতান জানিয়েছেন, কলকাতার রিয়েল এস্টেট ক্ষেত্রে উচ্চবিত্তদের যে যথেষ্ট আকর্ষণ রয়েছে, তা এই বিষয়েই স্পষ্ট। তিনি বলেছেন, ‘কলকাতার রিয়েল এস্টেট মার্কেট যে অক্ষুণ্ন, তা কোভিড পরবর্তী সময়ে ভালো লক্ষণ। এইচএনআর (বিশাল সম্পত্তির মালিকানা ব্যক্তিবর্গ)-এর কাছেও এই শহর বেশ জনপ্রিয়। এই ঘটনাতেই তা বোঝা যাচ্ছে।’