SBI আনছে ভাসমান ATM

SBI আনছে ভাসমান ATM
SBI আনছে ভাসমান ATM

নজরবন্দি ব্যুরো: অভিনব এটিএম চালু করল দেশের সবচেয়ে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাংক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI)। এখন অনেক মানুষই পকেটে এখন নগদ রাখেন না। অধিকাংশ মানুষেরই এখন ভরসা প্লাস্টিক বা কার্ড মানি।

আরও পড়ুনঃ CBI-এর প্রশ্নের উত্তর দিতে গেলেন সুফিয়ান, মমতার সৈনিকের অভিযোগ ষড়যন্ত্রের শিকার তিনিও

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া গ্রাহকদের সেই চাহিদার কথা মাথায় রেখে রাস্তার মোড়ে মোড়ে হাজির এটিএম। হাসপাতাল থেকে স্কুল, কলেজ থেকে রেস্তরাঁ-সবখানেই হাজির এটিএম। কিন্তু এ তো গেল শহরের কথা। কিন্তু পাহাড়ি অঞ্চলে বেড়াতে গেলে কী হবে? কোথায় মিলবে এটিএম? সেই সমস্যারও সমাধান করল স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া।

1 12

এটিএম এবার জলের উপর ভেসে বেড়াবে। এমনই ব্যবস্থা করেছে এসবিআই। কাশ্মীরের ডাল লেকের ভেসে বেড়াচ্ছে এসবিআইয়ের এটিএম। তাদের এহেন উদ্যোগে বেজায় খুসি স্থানীয় বাসিন্দারা। তাদের বক্তব্য, এর ফলে উপকৃত হবেন পর্যটকেরা।

প্রসঙ্গত, এমন পর্যটক পাওয়াই যায় না; যারা কাশ্মীর বেড়াতে গেলে ডাল লেকের ভাসমান বোটে রাত কাটাবেন না। এই ডাল লেকই হল কাশ্মীরের অন্যতম বড় আকর্ষণ। লাল-নীল হাউজবোট ভেসে বেড়ায় সেই শান্ত লেকের জলে। চারপাশের অপরূপ পরিবেশের ছায়া পড়ে সেই জলে।

SBI আনছে ভাসমান ATM

আর এই মোহময় রূপ দেখতেই বারবার ডাল লেকে ছুটে যায় পর্যটকেরা। হাউজবোটে সমস্ত সুবিধা থাকলেও এতদিন এটিএমের ব্যবস্থা ছিল না। এসবিআই এবার সেই সমস্যারও সমাধান করল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here