লকডাউন সফল করতে তৎপর প্রশাসন, আগামীকাল থেকেই শহরের বিভিন্ন জায়গায় চলবে নাকা চেকিং।

লকডাউন সফল করতে তৎপর প্রশাসন, আগামীকাল থেকেই শহরের বিভিন্ন জায়গায় চলবে নাকা চেকিং।
লকডাউন সফল করতে তৎপর প্রশাসন, আগামীকাল থেকেই শহরের বিভিন্ন জায়গায় চলবে নাকা চেকিং।

নজরবন্দি ব্যুরোঃ করোনা মোকাবিলায় আজ ফের লকডাউন জারি হল রাজ্যে। আগামীকাল থেকে ৩০ মে পর্যন্ত এই নির্দেশিকা লাঘু থাকবে। এদিন নয়া কোভিড নির্দেশিকার ঘোষণা করেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। নিষেধাজ্ঞার পালন না করলে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন মুখ্যসচিব। জানা গিয়েছে, রবিবার সকাল থেকে কলকাতার ৩০টি জায়গায় চলবে নাকা চেকিং।

আরও পড়ুনঃ প্রবল বেগে ধেয়ে আসছে সাইক্লোন টাউকটে, আম্ফানের থেকে বেশি ক্ষয়ক্ষতির আশংকা।

শহরে বিভিন্ন বাজারে টহলদারি চলবে পুলিশ বাহিনীর। প্রয়োজন ছাড়া গাড়ি বের হলেই কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে। এছাড়াও শহরে বুকে রাতের বেলায় বাইকের দাপট কমানোর জন্যও বিশেষ নজরদারি চালাচ্ছে পুলিশ প্রশাসন। লকডাউন চলাকালীন রাস্তাঘাটে কোন রকমের জমায়েত যাতে না হয় সেই দিকেও নজর রাখা হবে।

পুলিশ তরফে জানানো হয়েছে, আগামীকাল সকাল থেকেই কলকাতার ৩০টি গুরুত্বপূর্ণ জায়গায় নাকা চেকিং থাকবে। রাস্তায় চলা প্রত্যেকটা গাড়ি পরীক্ষা করা হবে। কোনও কারণ ছাড়া, রাস্তা হাটাহাটি, জমায়েত, গাড়ি নিয়ে ঘোরাঘুরি করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। প্রতি অলিতে-গলিতে জারি থাকবে পুলিশি টহলদারি।

লকডাউন সফল করতে তৎপর প্রশাসন। সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত দোকান বাজার খোলা থাকবে। এই সময়ের বাইরে কোনো ব্যাক্তি যাতে বাইরে বের না হন সেই জন্য মাইকিং করা হচ্ছে পুলিশের তরফে। এছাড়াও মাস্ক, স্যানিটাইজার ব্যবহার করতে হবে, মানতে হবে সামাজিক দুরত্ব। সূত্রের খবর, গত বছরের মতো এইবারেও শহরের অসহায় মানুষদের জন্য খাবারের প্যাকেট দেওয়ার কথা ভাবছে প্রশাসন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here