ফের লকডাউন ঘোষণা ব্রিটেনে, নতুন করোনা স্ট্রেনের সংখ্যায় লাগাম টানতেই এই পদক্ষেপ।

ফের লকডাউন ঘোষণা ব্রিটেনে, নতুন করোনা স্ট্রেনের সংখ্যায় লাগাম টানতেই এই পদক্ষেপ।

নজরবন্দি ব্যুরোঃ ফের লকডাউন ঘোষণা ব্রিটেনে, করোনার নতুন প্রজাতিকে রুখতে লকডাউনের ঘোষণা করলেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন! ইংল্যান্ডে করোনার নতুন স্ট্রেনের সংখ্যা বাড়ার ফলে নাজেহাল অবস্থা ইংল্যান্ড বাসীর। এছাড়া ব্রিটেনেওকরোনার নতুন স্ট্রেনের সংখ্যা বাড়তে শুরু করেছে। নতুন প্রজাতির সংক্রমণ ক্ষমতা এতই বেশি যে আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে।

আরও পড়ুনঃ বিজেপিকে মোক্ষম জবাব দিতে পিসি-ভাইপো সমীকরণই যথেষ্ট

এই ভয়ঙ্কর পরিস্থিতির কথা মাথায় রেখে সোমবার প্রধানমন্ত্রী বরিস জনসন ঘোষণা করেন,”গত বছর মহামারীর শুরুর সময় থেকে কোভিডের বিরুদ্ধে লড়তে একেবারে কোমর বেঁধে নেমেছে গোটা ইংল্যান্ড। তবে তখন ছিল পুরোনো করোনাভাইরাস। আর এখন করোনার নতুন প্রজাতি। যা যেমন বিরক্তিকর ঠিক তেমনই তার সংক্রমণের ক্ষমতা। তাই ভয়াবহ সংক্রমণ রুখতে ফের দেশজুড়ে লকডাউন জারি করতে হচ্ছে।

এই মুহূর্তে আমাদের হাসপাতালগুলিতে এত রোগী বাড়ছে যা মহামারীর শুরু সময় থেকে দেখা যায়নি।”

প্রসঙ্গত,কেবলমাত্র ইংল্যান্ডের বিভিন্ন হাসপাতালে গত এক সপ্তাহে ২৭ হাজার করোনা রোগীর সংখ্যা বেড়েছে। গত বছর এপ্রিল মাসে যখন এ দেশে কোভিডের সংক্রমণে শীর্ষে উঠেছিল সেই সময়ের থেকে এখনও অন্তত আরও ৪০ শতাংশ রোগী বেশি রয়েছে।

ফের লকডাউন ঘোষণা ব্রিটেনে, আগেই লকডাউন করা হয়েছে স্কটল্যান্ডে। ইংল্যান্ডের আরও দুই দেশে ওয়েলস ও উত্ত্র আয়ার্ল্যান্ডে আগে থেকেই লকডাউন চলছে। গত সপ্তাহে দেশে করোনায় মৃত্যুর হার ২০ শতাংশ বেড়ে গিয়েছে। দিন যত যাচ্ছে ততই দীর্ঘ হচ্ছে করোনার মৃত্যু মিছিল। এই করোনার নতুন প্রজাতিকে রুখতে সরকার ও প্রশাসনের তরফে যাবতীয় সুরক্ষা ব্যবস্থা নেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x