আসন্ন মেগা ইভেন্ট আইপিএল, কাদের ছাড়া হল কাদেরই বা ধরে রাখল দলগুলি।

আসন্ন মেগা ইভেন্ট আইপিএল, কাদের ছাড়া হল কাদেরই বা ধরে রাখল দলগুলি।

নজরবন্দি ব্যুরোঃ আসন্ন মেগা ইভেন্ট আইপিএল, কাদের ছাড়া হল কাদেরই বা ধরে রাখল দলগুলি। আসন্ন টি ২০ লিগের রাজা ইন্ডিয়ান প্রিমিয়াম লিগ (আইপিএল)। তাঁর আগে সমস্ত দলগুলি ঘোষণা করে দিল কোন কোন খেলোয়াড়কে তারা টিমে রাখছে আর কোন কোন খেলোয়াড়কে ছেড়ে দিচ্ছে দল থেকে। শুরু করা যাক ঘরোয়া দল কেকেআর কে দিয়ে। কলকাতা নাইট রাইডার্স: দলে রইলেন দীনেশ কার্তিক, শুভমন গিল, রিঙ্কু সিংহ, নিতীশ রানা, রাহুল ত্রিপাঠি, কমলেশ নাগরকটি, কুলদীপ যাদব, প্যাট কামিন্স, প্রসিদ্ধ কৃষ্ণ, লকি ফার্গুসন, সন্দীপ ওয়ারিয়র, শিবম মাভি, বরুণ চক্রবর্তী, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, টিম সেইফার্ট। দলের অধিনায়ক হিসেবে থাকছেন অইন মর্গ্যান।

আরও পড়ুনঃ শুভেন্দুকে ক্ষমা চাইতে ৩৬ ঘণ্টা সময়, আইনি নোটিশে কুরুচিকর আক্রমণের জবাব অভিষেকের।

কেকেআর ছেড়ে দিল টম ব্যান্টন, ক্রিস গ্রিন, নিখিল নায়েক, এম সিদ্ধার্থ, সিদ্ধেশ লাড। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর: বিরাট কোহালির নেতৃত্বে দলে থাকছেন এবি ডিভিলিয়ার্স, যুজবেন্দ্র চহাল, দেবদূত পাডিক্কল, নবদীপ সাইনি, ওয়াশিংটন সুন্দর, মহম্মদ সিরাজ, কেন রিচার্ডসন, অ্যাডাম জাম্পা, জস ফিলিপ, শাহবাজ আহেমদ এবং পবন দেশপাণ্ডেকে। আরসিবি ছেড়ে দিল অ্যারন ফিঞ্চ, ক্রিস মরিস, ইসুরু উদানা, মইন আলি, পবন নেগি, গুরকিরাত সিংহ মান, শিবম দুবে, ডেল স্টেন, পার্থিব পটেল এবং উমেশ যাদবকে। সানরাইজার্স হায়দরাবাদ: দলে থাকছেন ডেভিড ওয়ার্নার, অভিষেক শর্মা, বাসিল থাম্পি, ভুবনেশ্বর কুমার, জনি বেয়ারস্টো, কেন উইলিয়ামসন, মনিশ পাণ্ডে, মহম্মদ নবি, রশিদ খান, সন্দীপ শর্মা, শাহবাজ নাদিম, শ্রীবৎস গোস্বামী, সিদ্ধার্থ কৌল, খলিল আহমেদ, টি নটরাজন, বিজয় শঙ্কর, ঋদ্ধিমান সাহা, আবদুল সামাদ, মিচেল মার্শ, জেসন হোল্ডার, প্রিয়ম গর্গ এবং বিরাট সিংহ। তারা ছেড়ে দিল বিলি স্ট্যানলেক, ফ্যাবিয়ান অ্যালেন, ইয়ারা পৃথ্বীরাজ, সঞ্জয় যাদব এবং বি সন্দীপকে।

দিল্লি ক্যাপিটালস: গতবার ফাইনালে উঠে শেষ পর্যন্ত কাপ জিততে পারেনি দিল্লি। দলে রইলেন শ্রেয়াস আইয়ার, শিখর ধবন, পৃথ্বী শ, অজিঙ্ক রাহানে, ঋষভ পন্থ, অক্ষর পটেল, অমিত মিশ্র, ইশান্ত শর্মা, রবিচন্দ্রন অশ্বিন, ললিত যাদব, হর্শল পটেল, আবেশ খান, প্রবীণ দুবে, কাগিসো রাবাডা, অ্যানরিখ নর্তিয়ে, মার্কাস স্টোইনিস, শিমরন হেটমেয়ার, ক্রিস ওকস এবং ড্যানিয়াল সামস। নিলামের আগে ছেড়ে দেওয়া হল মোহিত শর্মা, তুষার দেশপাণ্ডে, কিমো পল, সন্দীপ লামিছানে, অ্যালেক্স ক্যারে এবং জেসন রয়। কিংস ইলেভেন পঞ্জাব: লোকেশ রাহুলের দলে রইলেন ক্রিস গেল, মনদীপ সিংহ, সরফরজ খান, ময়াঙ্ক আগরওয়াল, নিকোলাস পুরান, দীপক হুডা, প্রভসিমরন সিংহ, মহম্মদ শামি, ক্রিস জর্ডন, দর্শন নলকাণ্ডে, রবি বিষ্ণোই, মুরুগান অশ্বিন, আর্শদীপ সিংহ, হরপ্রীত ব্রার এবং ঈশান পোড়েল। পঞ্জাবের দল থেকে বাদ পড়লেন গ্লেন ম্যাক্সওয়েল, করুণ নায়ার, হারদাস ভিলজৈন, জগদিশা সুচিত, মুজিব উর রহমান, শেল্ডন কটরেল, জিমি নিশাম, কৃষ্ণাপ্পা গৌতম এবং তজিন্দর সিংহ।

রাজস্থান রয়্যালস: নতুন অধিনায়ক সঞ্জু স্যামসনের দলে থাকছেন বেন স্টোকস, জোফ্রা আর্চার, জস বাটলার, রিয়ান পরাগ, শ্রেয়স গোপাল, রাহুল তেওয়াতিয়া, মহিপাল লোমরোর, কার্তিক ত্যাগি, অ্যান্ড্রু টাই, জয়দেব উনাদকট, ময়াঙ্ক মার্কাণ্ডে, যশস্বী জয়সয়াল, অনুজ রওয়াত, ডেভিড মিলার, মনন ভহরা এবং রবিন উথাপ্পা। দল থেকে বাদ পড়লেন স্টিভ স্মিথ, ওশান থমাস, আকাশ সিংহ, অঙ্কিত রাজপুত, বরুণ অ্যারন, টম কুরান, অনিরুদ্ধ জোশী এবং শশাঙ্ক সিংহ।

চেন্নাই সুপার কিংস: মহেন্দ্র সিংহ ধোনির নেতৃত্বে খেলবেন সুরেশ রায়না, এন জগদিশন, আর গায়কোয়াড়, কেএম আসিফ, রবীন্দ্র জাডেজা, জশ হ্যাজেলউড, অম্বাতি রায়ডু, কর্ণ শর্মা, ইমরান তাহির, দীপক চহার, ফ্যাফ দু’প্লেসি শার্দূল ঠাকুর, মিচেল স্যান্টনার, ড্যারেন ব্র্যাভো, লুঙ্গি এনগিদি, স্যাম কুরান এবং এস কিশোর। হলুদ জার্সিতে আর দেখা যাবে না হরভজন সিংহ, কেদার যাদব, মুরলী বিজয় এবং পীযূষ চাওলাকে। মুম্বই ইন্ডিয়ান্স: গত বারের চ্যাম্পিয়ন দলে থেকে গেলেন রোহিত শর্মা, কুইন্টন ডি’কক, সূর্যকুমার যাদব, ঈশান কিষাণ, ক্রিস লিন, আনমলপ্রীত সিংহ, সৌরভ তিওয়ারি, আদিত্য তারে, কায়রন পোলার্ড, হার্দিক পাণ্ড্য, ক্রুনাল পাণ্ড্য, অনুকুল রয়, যশপ্রীত বুমরা, ট্রেন্ট বোল্ট, রাহুল চহার, জয়ন্ত যাদব, ধবল কুলকার্নি এবং মহসিন খান।

আসন্ন মেগা ইভেন্ট আইপিএল, কাদের ছাড়া হল কাদেরই বা ধরে রাখল দলগুলি। নিলামের আগে ছেড়ে দেওয়া হল লাসিথ মালিঙ্গা, মিচেল ম্যাকক্লেনাঘ্যান, জেমস প্যাটিনসন, নাথান কুল্টার-নাইল, শেরফান রাদারফর্ড, প্রিন্স বলবন্ত রাই এবং দিগ্বিজয় দেশমুখ। কিছুদিন বাদেই অনুষ্ঠিত হবে আইপিএল নিলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x