ফের সনিয়ার বিরুদ্ধে সুর চড়ালেন কংগ্রেসম্যান সিব্বল!

ফের সনিয়ার বিরুদ্ধে সুর চড়ালেন কংগ্রেসম্যান সিব্বল!

নজরবন্দি ব্যুরো : সোনিয়া গান্ধীর সঙ্গে দলের ২৩ শীর্ষ নেতার বৈঠকের ১ মাস পেরিয়েছে। অনেকেই মনে করছেন, কংগ্রেসের অন্দরে সংস্কারের প্রয়োজন। আর সেই প্রেক্ষিতেই দলের প্রবীণ নেতা কপিল সিব্বল বলেন, সোনিয়া গান্ধী খোলামেলা আলোচনা করেছেন এবং অভ্যন্তরীণ নির্বাচনের প্রতিশ্রুতি দিয়েছেন। কিন্তু তা কীভাবে, কখন ঘটবে তা এখনও পর্যন্ত স্পষ্ট নয়।

আরও পড়ুনঃ তাণ্ডব নির্মাতাদের ক্ষমা চাইতে হবে, অন্যথায় জুতো মারার নিদান দিলেন বিজেপি বিধায়ক।

এদিন তিনি একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে কৃষক আন্দোলন সম্পর্কে বলেন, “অবশ্যই একটি আইন থাকতে হবে যা কৃষকের তার উৎপাদনের জন্য এমএসপি দেয়।” কেন্দ্রীয় ভিস্তা প্রকল্প, অর্থনীতি, পরবর্তী বাজেট এবং চারটি মূল রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচন নিয়েও সুর চড়ান সিব্বল। নিজের দলের পাশাপাশি বিজেপির বিরুদ্ধেও সরব হন এই নেতা।

তিনি এও বলেন যে, “মধ্যযুগীয় ভারতে ফিরে এসেছে সকলে”। এছাড়াও সোনিয়ার সঙ্গে এদিন বৈঠক প্রসঙ্গে তিনি বলেন, “দুর্ভাগ্যক্রমে আমি সেখানে ছিলাম না কারণ আমি বাইরে ছিলাম। তবে আমি মনে করি আমাদের একটি উন্মুক্ত আলোচনা হয়েছিল। এবং স্পষ্টতই, কংগ্রেস সভাপতি, যিনি এই মুহুর্তে দলের নির্দেশনা দিয়েছেন, বলেছেন যে একটি নির্বাচন হবে। এই নির্বাচনগুলি কী হতে চলেছে তা এখন আমরা পরিষ্কার জানি না। আমরা বিশ্বাস করি যে সংবিধানের বিধানের সঙ্গেই সামঞ্জস্য রেখে নির্বাচন অনুষ্ঠিত হবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x