মুকুল নাকি পার্থ! বিধানসভার পিএসি পদ নিয়ে ১পা এগিয়ে দু’পা পিছোচ্ছে তৃণমূল

মুকুল নাকি পার্থ! বিধানসভার পিএসি পদ নিয়ে ১পা এগিয়ে দু'পা পিছোচ্ছে তৃণমূল
মুকুল নাকি পার্থ! বিধানসভার পিএসি পদ নিয়ে ১পা এগিয়ে দু'পা পিছোচ্ছে তৃণমূল

নজরবন্দি ব্যুরোঃ মুকুল নাকি পার্থ! বিধানসভার পিএসি পদ নিয়ে ১পা এগিয়ে দু’পা পিছোচ্ছে তৃণমূল। রেওয়াজ অনুযায়ই কয়েকদিন আগেই শাসক দলের পক্ষ থেকে জানানো হয়েছিল বিধানসভার পাবলিক অ্যাকাউণ্টস  কমিটির চেয়ারম্যান পদ বিজেপিকে ছাড়া হবে। সম্ভাব্য নাম হিসেবে উঠে এসেছিল মুকুল রায়ের নাম।

আরও পড়ুনঃ বাংলাদেশি যোগের খবর পেয়েছেন সৌমিত্র! নিউটাউন কান্ডে NIA তদন্তের দাবিতে শাহ কে চিঠি

তবে কয়েকদিন যেতে না যেতেই সিদ্ধান্ত বদলের ইঙ্গিত মিলেছে ঘাসফুল শিবিরের ভেতর থেকেই। যদিও পরিষদয়ী মন্ত্রী  পার্থ চট্টোপাধ্যায় বিষয়টি নিয়ে কিছু জানাননি খোলসা করে। তবে সুত্রের খবর এই পদ বিজেপির ঝুলিতে ন গেলেও অন্য আরও ২-৩টি কমিটির চেয়ারম্যান পদ বিজেপিকে দিয়ে দিতে পারে।

দিঙ্কয়েক আগেই জানানো হয়েছিল পাবলিক অ্যাকাউন্টস কমিটির পাশাপাশি বিধানসভার আরও ৯টি কমিটির দায়িত্ব পাবে বিজেপি। খবর ছিল কমিটিতে বিজেপির পক্ষ থেকে চেয়ারম্যন করা হতে পারে মুকুল রায়কে। রাজ্যের সকল উন্নয়নমূলক কাজ হয় তার অডিটের ক্ষেত্রে এই কমিটির চেয়ারম্যান গুরুত্বপূর্ণ ভূমিকা নেন। প্রথা অনুযায়ী, প্রতি বছরই এই কমিটি বিরোধীদের হাতেই দেওয়া হয়। গত বছর কংগ্রেস থেকে তৃণমূলে যোগদানকারী বিধায়ক শঙ্কর সিংকে এই কমিটির চেয়ারম্যান করা হয়েছিল।

যদিও এ বছর তা তৃণমূল নিজের হাতেই রাখতে পারে এমন জল্পনা ছিল প্রথম থেকেই। মাঝে বিরোধী শিবিরের কাছে এই পদ যাবে বলে জানানো হলেও সূত্রের খবর খুব সম্ভবত এই পদ এবার শাসক দলের হাতেই থাকছে। অয়াকিবহাল মহলের মতে এই পদ বিরোধীদের হাতে থাকতেই হবে এই ধরণে কোন আইন নেই। দীর্ঘদিন ধরেই বিরোধীদের হাতে এই পদ ছেড়ে দেওয়া হয়েছে। তবে বিধানসভার স্পিকার চাইলেই নিজের ইচ্ছেমত কাউকে এই আসনে  বসাতে পারেন।

মুকুল নাকি পার্থ! বিধানসভার পিএসি পদ নিয়ে ১পা এগিয়ে দু’পা পিছোচ্ছে তৃণমূল। এই বিষয়ে পার্থ চট্টোপাধ্যায়ও জানিয়েছেন, ‘পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদ কে পাবেন, তা ঠিক করেন বিধানসভার স্পিকার। এক্ষেত্রে আমাদের কিছু বলার নেই।’  তবে সূত্রের খবর এখনই ওই পদ বিজেপিকে দিচ্ছে না শাসক দল। মুকুলের বদলে নাম উঠছে পার্থ চট্টোপাধ্যায়ের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here