Abhishek Banerjee: আজ মিলল না অবতরনের অনুমতি, সোম সকালে ত্রিপুরায় অভিষেক।

আজ মিলল না অবতরনের অনুমতি, সোম সকালে ত্রিপুরায় অভিষেক।
Abhishek Banerjee is going to Tripura on Monday

নজরবন্দি ব্যুরোঃ রবিবার যুব তৃণমূলের নেত্রী সায়নী ঘোষকে গ্রেফতার করেছে ত্রিপুরা পুলিশ। জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করা হয়েছে। ঘটনার জেরে রবিবারেই আগরতলার উদ্দেশ্যে রওনা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। কথা ছিল আজ রাতেই আগরতলায় যাবেন তিনি। কিন্তু অভিষেকেকে ত্রিপুরা নামার অনুমতি দিল না ত্রিপুরা সরকার।

আরও পড়ুনঃ ত্রিপুরার নিয়ে অমিত সাক্ষাতে তৃণমূল, দিল্লির উদ্দেশ্যে ১৫ সাংসদ

সূত্রের খবর, রবিবার সন্ধ্যায় তিনি কলকাতা বিমানবন্দরে পৌঁছে যান। বিমানবন্দর কর্তৃপক্ষ মারফত জানতে পারেন, নির্দিষ্ট সময় পেরিয়ে যাওয়ার কারণে আগরতলা বিমানবন্দরে তিনি নামার অনুমতি পাবেন না। তাই রবিবার যাওয়ার কথা থাকলেও, ত্রিপুরা যাচ্ছেন না তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। পূর্ব নির্ধারিত সূচী অনুযায়ী সোম সকালেই ত্রিপুরার মাটিতে পা দেবেন তিনি।

বিমানবন্দর সূত্রে খবর, উত্তর-পূর্বের কয়েকটি রাজ্যের বিমানবন্দরে সন্ধ্যা ৭টার পর বিমান ওঠানামা বন্ধ থাকে। তার মধ্যে পড়ে ত্রিপুরার আগরতলা বিমানবন্দরও। নির্ধারিত সময়ের মধ্যে অভিষেক সেখানে যেতে না পারাতেই জটিলতা। রাত ৮টায় বিশেষ বিমানে তিনি আগরতলা যেতে চেয়েছিলেন, তবে অনুমতি মেলেনি।

এদিকে, রবিবার সকাল থেকে নাটকীয় পর্ব চলছে ত্রিপুরায়। তৃণমূল নেত্রী সায়নী ঘোষকে জিজ্ঞাসাবাদের জন্য হোটেলে উপস্থিত হয় পুলিশ। এরপর পুলিশের তরফে জিজ্ঞাসাবাদের জন্য সায়নীকে থানায় নিয়ে আসা হয়। থানার বাইরে তৃণমূল কর্মীদের গাড়ি ভাঙচুর করার অভিযোগ ওঠে। ভাঙা হয় বাইক। দীর্ঘ সময় জিজ্ঞাসাবাদের পর দুপুরে গ্রেফতার করা হয় তাঁকে।

আজ মিলল না অবতরনের অনুমতি, সোম সকালে ত্রিপুরায় অভিষেক।

আজ মিলল না অবতরনের অনুমতি, সোম সকালে ত্রিপুরায় অভিষেক।
আজ মিলল না অবতরনের অনুমতি, সোম সকালে ত্রিপুরায় অভিষেক।

অভিযোগ, শনিবার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের ভাষণ চলাকালীন সায়নী এমন কিছু মন্তব্য করেছেন যেখানে আইনশৃঙ্খলা ভঙ্গ হয়েছে। এরপরেই তাঁর বিরুদ্ধে একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করা হয়। তারপরই সায়নীর পাশে দাঁড়িয়ে রবিবারই আগরতলা যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন তৃণমূল সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। কিন্তু বিমান অবতরণে জটিলতা দেখা দেওয়ার ফলে সিদ্ধান্ত পরিবর্তন হল তৃণমূলের।