Womens IPL: ২৩ সাল থেকে মেয়েদের আইপিএল, জানিয়ে দিলেন সৌরভ

২৩ সাল থেকে মেয়েদের আইপিএল, জানিয়ে দিলেন সৌরভ
Women's IPL from 23 years, informed Sourav

নজরবন্দি ব্যুরোঃ আইপিএলের অপার সাফল্য, আকাশছোঁয়া জনপ্রিয়তার পর এবার আরও এক কদম এগোল ভারতীয় ক্রিকেট বোর্ড । শুরু হচ্ছে মেয়েদের পূর্ণাঙ্গ আইপিএল। মহিলাদের আইপিএল নিয়ে বিসিসিআইয়ের ভাবনাচিন্তা আজকের নয়। বেশ কয়েকবছর ধরে পরীক্ষামূলকভাবে খেলা হয়েছে মেয়েদের টি-২০ চ্যালেঞ্জ।

আরও পড়ুনঃ বিজেপির পুজো উদ্বোধনে আসছেন অমিত শাহ! তালিকায় কলকাতার একাধিক পুজো

এই ফরম্যাট নিয়ে দর্শকদের চাহিদা কেমন তা পরখ করা হয়েছে। ২০১৮ সাল থেকে পরীক্ষা নিরীক্ষার পর অবশেষে দিনের আলো দেখতে চলেছে মেয়েদের পূর্ণাঙ্গ আইপিএল।২০২৩ সাল থেকে মেয়েদের আইপিএল চালু করা নিয়ে আশাবাদী বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি

২৩ সাল থেকে মেয়েদের আইপিএল, জানিয়ে দিলেন সৌরভ

বৃহস্পতিবার এই মর্মেই দেশের প্রত্যেক রাজ্য ক্রীড়া প্রশাসনকে খবর দিলেন তিনি। লিখিত ভাবে রাজ্য সংস্থাগুলোকে ঘরের মাঠে আন্তর্জাতিক এবং ঘরোয়া মরসুম নিয়ে গুরুত্বপূর্ণ কিছু পয়েন্ট তুলে ধরেছেন সৌরভ। সেই সঙ্গে মেয়েদের আইপিএল নিয়ে লিখেছেন তিনি।

২৩ সাল থেকে মেয়েদের আইপিএল, জানিয়ে দিলেন সৌরভ

২৩ সাল থেকে মেয়েদের আইপিএল, জানিয়ে দিলেন সৌরভ

সৌরভ লিখেছেন, ‘বহু প্রত্যাশিত মেয়েদের আইপিএল নিয়ে কাজ করছে বিসিসিআই। আমরা আশা করছি, টুর্নামেন্টের প্রথম মরশুম পরের বছরের শুরুর দিকে করার ভাবনা রয়েছে। আরও বিশদ তথ্য সময় মতো জানানো হবে।’ সৌরভ চিঠিতে আরও জানিয়েছেন, ভারতে এসে খেলবে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা এবং নিউজিল্যান্ড। মেয়েদের দলের ক্ষেত্রে শুধু অস্ট্রেলিয়া ভারত সফরে আসবে।