হোয়াটসঅ্যাপে আসছে তিনটি রোমাঞ্চকর ফিচার

হোয়াটসঅ্যাপে আসছে তিনটি রোমাঞ্চকর ফিচার

নজরবন্দি ব্যুরোঃ হোয়াটসঅ্যাপে আসছে তিনটি রোমাঞ্চকর ফিচার। বর্তমান সময়ে স্মার্ট ফোন ছাড়া মানুষ অন্য কিছু ভাবতেই পারে না। সবার সাথে যোগাযোগ করা থেকে শুরু করে গোটা দুনিয়ার ইনফরমেশন নিজের হাতের মুঠোয় চলে এসেছে স্মার্ট ফোনের মাধ্যমে। বর্তমান প্রজন্মে এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল যার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট নেই।

আরও পড়ুনঃ মেট্রোর পর এবার লোকাল। পুজোর আগেই চলবে রাজ্যের লাইফ লাইন।

এবার নিজের জনপ্রিয়তা বজায় রাখতে নতুন তিনটি ফিচার নিয়ে হাজির হচ্ছে হোয়াটসঅ্যাপ। WABetaInfo – এর তথ্য অনুযায়ী, হোয়াটসঅ্যাপ যে তিনটি ফিচার যুক্ত করা হচ্ছে সেগুলি হল নতুন কল বাটন, ডুডল অপশন আর বিজনেস অ্যাকাউন্টের জন্য ক্যাটালগ শর্টকাট। ডুডল অপশনটি ডেভেলপমেন্ট ষ্টেজে রয়েছে। এই ফিচারটির সাহায্যে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারিরা ওয়ালপেপারকে আরও রোমাঞ্চকর করে তুলতে পারবেন।

WABetaInfo – সূত্রে খবর, যে তিনটি ফিচার নিয়ে সংস্থা কাজ করছে সে গুলি অ্যান্ড্রয়েডের বিটা ভার্সনে রয়েছে। ১. হোয়াটসঅ্যাপের ২.২০.২০০.৩ অ্যান্ড্রয়েড বিটা আপডেটে Doodle – অপশনটির দ্বারা অ্যাপ ব্যবহারকারীরা নিজেদের পছন্দ মতো চ্যাটে ডুডল অ্যাড করতে পারবেন। ২. হোয়াটসঅ্যাপের কল বাটন-কেও আপডেট করছে সংস্থা। জানা গেছে, ভয়েস কল ও ভিডিও কলের দুটি আলাদা বাটনকে একটি বাটন করে দেওয়া হবে।

আরও পড়ুনঃ ভারতের বাজারে সস্তায় নতুন ফোন নিয়ে হাজির রেডমি।

হোয়াটসঅ্যাপে আসছে তিনটি রোমাঞ্চকর ফিচার। ভয়েস বা ভিডিও কলের জন্য থাকবে একটি বাটন। সেই বাটনে ক্লিক করলেই যে কোন একটি কলের অপশন বেছে নেওয়া যাবে। ৩. এছাড়াও হোয়াটসঅ্যাপ বিজনেজ অ্যাকাউন্টের জন্য ক্যাটালগ শর্টকাটের অপশন আনা হচ্ছে।

ক্যাটালগ শর্টকাটে প্রোডাক্ট পোর্টফোলিও খুব সহজেই অ্যাকসেস করা যাবে। ফলে খুব সহজেই ব্যবসায়ীরা একে অপরের সাথে যোগাযোগ করতে পারবেন। প্রোডাক্টের ক্যাটালগও সহজেই আপলোড করতে পারবেন ব্যবসায়ীরা। এছাড়াও নতুন ক্যাটালগ শর্টকাট অপশনে অন্যান্য তথ্যও পাওয়া যাবে। এভাবেই তিনটি গুরুত্বপূর্ণ ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x