নিউ নর্ম্যালেই দ্যা শো মাস্ট গো অন।

নিউ নর্ম্যালেই দ্যা শো মাস্ট গো অন।

নজরবন্দি ব্যুরো: নিউ নর্ম্যালেই দ্যা শো মাস্ট গো অন। ব্যাস্ এটুকুই চাইছে এখন বাংলার মানুষ। একে এই প্রায় একবছর ধরে চলতে থাকা করোনা আবহ,তার মধ্যেও যদিও বা নিউ নর্মালে চলছে সব, কিন্তু ছায়া ছবির জগতে যে বদলে গেছে অনেক কিছু। করোনা এবং করোনা আবহে আমাদের ছেড়ে গেছেন অনেক অভিনেতা, ক্যামেরাম্যান,পরিচালক। আর আমাদের সবাইকে হারিয়ে দিয়ে গেছেন ‘ অপু ‘। তাই সব থেমে যাওয়ার মাঝের চলতে থাকায় সুরের জন্যই ২৬ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের থিম এটাই।

আরও পড়ুনঃ একটি স্টেন্ট বসানোর পর সঙ্কটমুক্ত মহারাজ, করতে হবে না বাইপাস।

প্রতিটা শীতের মতোই এবারও শুরু হচ্ছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। আগামী ৮ ই জানুয়ারি অন্যান্য বছরের মতো বাইরের তারকারা যদিও উপস্থিত থাকছেন না করোনা কালের জন্য। উৎসবের প্রথম দিন নবান্নের সভাঘর থেকে চলতি বছরের পোস্টার লঞ্চ করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। তাঁর সহায়তায় সিনেমা হলে ৫০ শতাংশ দর্শক নিয়ে প্রদর্শিত হবে সিনেমা। আগামী ৮-১৫ জানুয়ারি চলবে এই অনুষ্ঠান।আজ ২ই জানুয়ারি শিশির মঞ্চে হলো উৎসবের প্রথম সাংবাদিক বৈঠক।

উপস্থিত ছিলেন এই উৎসবের মুখ্য উপদেষ্টা মন্ত্রী অরূপ বিশ্বাস, ফেস্টিভ্যাল চেয়ারম্যান রাজ চক্রবর্ত্তী, কো – চেয়ারম্যান ইন্দ্রনীল সেন, অভিনেত্রী পাওলি দাম,অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়,উপস্থিত ছিলেন ইতালির কনস জেনারেল গিয়ানলুকা রুবাগতি। ২৬ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব থিম হিসেবে বেছেছে ‘ ইতালি ‘। আর ২৬ তম এই উৎসবের প্রথম চলচ্চিত্র? গত ২৫ টা চলচ্চিত্র উৎসব যাঁকে ছাড়া ভাবতে পারেনি বাঙালি,

উত্তম কুমারের পর এতদিন বাংলা চলচ্চিত্র জগৎকে কাঁধে বয়ে নিয়ে গেছেন অভিভাবকের মতো, সেই অপুর কথা দিয়ে, সৌমিত্র চট্টোপাধ্যায় এর স্বরণে উদ্বোধনী চলচ্চিত্র “অপুর সংসার”। বিশেষ আড্ডার আয়োজনও করা হয়েছে তাঁর স্বরণে। ১২ জানুয়ারি স্বামী বিবেকান্দের জন্মদিন উপলক্ষ্যে চারটি পেক্ষাগৃহে তাঁকে নিয়ে চারটি ছবিও দেখানো হবে। সাংবাদিক সম্মেলনে মন্ত্রী অরূপ বিশ্বাস জানান এবারের উৎসবে মোট ৮১ টি ফিচার ফিল্ম, ৫০ টি শর্ট ডকুমেন্টারি থাকছে।

নিউ নর্ম্যালেই দ্যা শো মাস্ট গো অন। মোট ৪৫ টি দেশের সিনেমা দেখানো হবে বলে জানান তিনি। অভিনেত্রী পাওলি দাম বার বার রাজ্যের মুখ্যমন্ত্রী কে ধন্যবাদ জানিয়েছেন এই করোনা কলেও থমকে না থেকে প্রটোকল নিয়ে অনুষ্ঠানের অনুমতি এবং সাহায্যের জন্য। আজকের বৈঠকে royal বেঙ্গল ট্রফির উদ্বোধন ও করেন উদ্যোক্তা রা। তাঁরা জানিয়েছেন বারবার সিনেমা হল স্যানিটাইজ করা হবে ।

শহরে শীত নামছে। শীতের কলকাতা অপেক্ষা করে আছে প্রতিবারের মতোই। এবারও নিউ নর্মালে নেমে আসুক শীত রাত নন্দন চত্বরে, পেক্ষাগৃহ – এর নিভু আলোয়। কারণ, থেমে গেলে তো আটকে যাবে অনেক কিছুই, নিয়ম মেনে, The শো মাস্ট গো অন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x