Udaipur Murder: ‘ভারতে হিন্দুরাও যে সুরক্ষিত নয়’! উদয়পুরের ঘটনার তীব্র নিন্দা তসলিমা ও ওয়াইসির

'ভারতে হিন্দুরাও যে সুরক্ষিত নয়'! উদয়পুরের ঘটনার তীব্র নিন্দা তসলিমা ও ওয়াইসির
'ভারতে হিন্দুরাও যে সুরক্ষিত নয়'! উদয়পুরের ঘটনার তীব্র নিন্দা তসলিমা ও ওয়াইসির

নজরবন্দি ব্যুরোঃ উদয়পুরের ঘটনার পর গোটা দেশজুড়েই শোরগোল পড়ে গিয়েছে। ভারতের বুকে এমন বিপজ্জনক কার্যকলাপ দেশের সামগ্রিক স্থিতিশীলতার জন্য অত্যন্ত বিপজ্জনক বলছেন একাংশ। ধর্মীয় মৌলবাদের আগ্রাসন সমাজের জন্য কতটা বিপজ্জনক, রাজস্থানের উদয়পুর কাণ্ডে আরও একবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল, অভিমত ওয়াকিবহাল মহলের।

আরও পড়ুনঃ পাহাড়ে উড়ল সবুজ আবীর, বোর্ড গঠনে এগিয়ে অনীত থাপারা

মৌলবাদী আগ্রাসনের ফলে ‘ভারতে হিন্দুরাও যে সুরক্ষিত নয়’, তার জলজ্যান্ত উদাহরণ উদয়পুর কাণ্ড, এমনই চাঞ্চল্যকর মন্তব্য করলেন লেখিকা তসলিমা নাসরিন। এক টুইট বার্তায় মৌলবাদীদের আগ্রাসনের বিরুদ্ধে সরব হয়েছেন তিনি। স্পষ্ট ভাষায় নিজের অভিমত ব্যক্ত করেছেন। তিনি বলেছেন,

taslima

“রিয়াজ এবং গিয়াস উদয়পুরে কানহাইয়া লাল নামে একজন দর্জিকে নির্মমভাবে হত্যা করেছে। তারপরে হত্যার ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় আপলোড করে আনন্দের সঙ্গে ঘোষণা করেছে যে তারা হত্যা করেছে। তারা তাদের নবীর জন্য যেকোন কিছু করতে পারে। ধর্মান্ধরা এতই বিপজ্জনক যে ভারতে হিন্দুরাও নিরাপদ নয়।”

'ভারতে হিন্দুরাও যে সুরক্ষিত নয়'! উদয়পুরের ঘটনার তীব্র নিন্দা তসলিমা ও ওয়াইসির

অপর দিকে এই ঘটনার তীব্র নিন্দা করেছেন এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়াইসিও । উদয়পুরের বাসিন্দা সমর্থনকারী দর্জি কানহাইয়ালালকে নির্মমভাবে খুন করা হয়েছে নূপুর শর্মাকে সমর্থন করার জন্য। সেই ঘটনারই প্রতিক্রিয়া দিয়েছেন ওয়াইসি। তিনি জানান, ‘উদয়পুরে নৃশংস হত্যাকাণ্ড ভীষণই নিন্দনীয় ঘটনা। এমন হত্যাকাণ্ডকে কেউই সমর্থন করবে না।

4 22

‘ভারতে হিন্দুরাও যে সুরক্ষিত নয়’! উদয়পুরের ঘটনার তীব্র নিন্দা তসলিমা ও ওয়াইসির

আমাদের দলের মৌলিক অবস্থান হলো আইন নিজের হাতে তুলে নেওয়ার অধিকার কারোর নেই। আমরা সবসময় হিংসার বিরোধিতা করেছি। আমরা সরকারের কাছে দোষীদের বিরুদ্ধে কঠোরতম ব্যবস্থা নেওয়ার আর্জি জানাচ্ছি। দেশের প্রতিটি প্রান্তে আইনের শাসন বজায় রাখতে হবে।”