SSC-TET Scam: চার্জশিটে নাম থাকলে কেন গ্রেফতার নয়? তাপসকে ইডির তলবে উঠছে প্রশ্ন

নজরবন্দি ব্যুরোঃ নিয়োগ দুর্নীতি মামলায় কয়েক দিন আগেই তৃণমূলের যুব নেতা কুন্তল ঘোষকে গ্রেফতার করেছে ইডি। এবার তাপস মণ্ডলকে তলব করা হল। মঙ্গলবার সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছে তাঁকে। সূত্রের খবর, সিজিও কমপ্লেক্সে তাঁকে এবং কুন্তলকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করা হতে পারে। কিন্তু চার্জশিটে নাম থাকলেও কেন গ্রেফতার নয় তাপস? ইতিমধ্যেই সেই প্রশ্ন উঠতে শুরু করেছে।

আরও পড়ুনঃ Sagardighi By-Election: সাগরদিঘির উপনির্বাচনে প্রার্থী তালিকায় চমক, কাকে টিকিট দিল তৃণমূল?  

এর আগে মানিক ভট্টাচার্যকে গ্রেফতারের পর একাধিকবার তাপস মণ্ডলকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে কেন্দ্রীয় সংস্থা। সেই তলবেই অতাপস দাবি করে বসেন তৃণমূল নেতা কুন্তল ঘোষ তাঁর থেকে কোটি কোটি টাকা নিয়েছে। পুরো টাকাটাই চাকরি পাইয়ে দেওয়ার নাম করে নেওয়া হয়েছে। ২০১৬ সাল থেকে শুরু হয়েছিল এই কাজ।

Kuntal Ghosh 1 2

শুক্রবার কুন্তলের আবাসনে হানা দেয় ইডির আধিকারিকরা। দীর্ঘ সময় ধরে জিজ্ঞাসবাদের পর তাঁকে গ্রেফতার করা হয়। গ্রেফতারির পর থেকেই তাপসের বিরুদ্ধে সরব হয়েছে কুন্তল। এমনকি তাপস মণ্ডল ঘুষ চেয়েছে বলেও অভিযোগ তোলে কুন্তল।কুন্তলের দাবি, তিনি যে তাপসকে একাধিকবার টাকা দিয়েছিলেন, সেই সংক্রান্ত নথি তিনি সিবিআইকে জমা দিয়েছেন।

চার্জশিটে নাম থাকলে কেন গ্রেফতার নয়! তাপস তলবে উঠছে প্রশ্ন 

1667047100 tapas mandol 1

ইতিমধ্যেই কুন্তলের বিরুদ্ধে একাধিক তথ্য হাতে পেয়েছে তদন্তকারী সংস্থা। কুন্তলের দুটি ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া তথ্য মিলিয়ে দেখতে চায় ইডি। সমস্ত তথ্য খতিয়ে দেখার পরেই পরবর্তী পদক্ষেপ নিতে চায় কেন্দ্রীয় তদন্তকারীন সংস্থা। সেক্ষেত্রে তাপস এবং কুন্তল একে অপরের বিরুদ্ধে যে অভিযোগ এনেছে, সেই অভিযোগ খতিয়ে দেখা হতে পারে বলে জানা গেছে। মঙ্গলবারেই নিয়োগ দুর্নীতি মামলায় জট খুলতে পারে বলে মনে করা হচ্ছে।