Sagardighi By-Election: সাগরদিঘির উপনির্বাচনে প্রার্থী তালিকায় চমক, কাকে টিকিট দিল তৃণমূল?  

নজরবন্দি ব্যুরোঃ সাগরদিঘি বিধানসভা কেন্দ্রের নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করা হয়েছে নির্বাচন কমিশনের তরফে। সাগরদিঘির উপনির্বাচনে প্রার্থী তালিকায় চমক। এবার ওই কেন্দ্রে প্রতিদ্বন্দ্বিতার জন্য প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখ্যোপাধ্যায়ের পুত্র অভিজিৎ মুখ্যোপাধ্যায়ের নাম ঘোষণা করতে চলেছে তৃণমূল। তৃণমূলের তরফে আনুষ্ঠানিকভাবে এই নাম ঘোষণা না করা হলেও প্রার্থীর নাম একপ্রকার চূড়ান্ত করা হয়েছে।

আরও পড়ুনঃ Anurag Thakur: রাজনৈতিক হিংসার কারণেই বাংলায় বিনিয়োগ নেই, বিস্ফোরক কেন্দ্রীয় মন্ত্রী

গত মাসেই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় সাগরদিঘির তৃণমূল বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী সুব্রত সাহার। মন্ত্রীর আচমকা মৃত্যুর পর ওই কেন্দ্র বিধায়ক শূন্য হয়ে পড়ে। ফলে ওই কেন্দ্রে নির্বাচন করানোর দাবিতে ভোটের দিনক্ষণ ঘোষণা করা হয় কমিশনের তরফে। আগামী ২৭ ফেব্রুয়ারি ওই কেন্দ্রে নির্বাচন রয়েছে।

afbc911e dd64 11eb ab2f effefc8ce6e6 1625471168071

একটানা তিনবার ওই কেন্দ্র থেকে জয়লাভ করেছেন মন্ত্রী সুব্রত সাহা। জেলায় দক্ষ সংগঠনক হিসেবে পরিচিতি ছিল তাঁর। এমনকি সাগরদিঘির তৃণমূলের শক্ত ঘাঁটি হিসেবেও পরিচিতি ছিল। তাই সেই কেন্দ্রে প্রণবপুত্রকে এনে বিশেষ চমক দিতে চাইছে রাজ্যের শাসক দল। কারণ, এই জেলা থেকেই দীর্ঘ সময় ধরে কংগ্রেসের গড় আগলে রেখেছিলেন প্রণব মুখ্যোপাধ্যায়। পরে জেলার লোকসভা আসন জঙ্গিপুর থেকে কংগ্রেসের টিকিটে জয়লাভ করেছিলেন অভিজিৎ মুখ্যোপাধ্যায়। এখন সময়ের সঙ্গে দলবদল করে তৃণমূলে যোগদান করেছেন তিনি।

অন্যদিকে, কংগ্রেসের শক্ত ঘাঁটি বলে পরিচিত মুর্শিদাবাদের এই কেন্দ্রে কাকে প্রার্থী করা হবে? তা নিয়ে এখন থেকেই প্রশ্ন উঠতে শুরু করেছে। জেলা নেতৃত্বের সঙ্গে এনিয়ে বৈঠক করছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। বিধানসভায় শূন্য হয়ে যাওয়া কংগ্রেসের লক্ষ্য কামব্যাক করা। তাই এই নির্বাচনে তাঁরা কাকে প্রার্থী করবে? সেদিকে তাকিয়ে রাজনৈতিক মহল।

সাগরদিঘির উপনির্বাচনে প্রার্থী তালিকায় চমক, প্রণব পুত্রের ওপরেই ভরসা 

সাগরদিঘির উপনির্বাচনে প্রার্থী তালিকায় চমক, প্রণব পুত্রের ওপরেই ভরসা 
সাগরদিঘির উপনির্বাচনে প্রার্থী তালিকায় চমক, প্রণব পুত্রের ওপরেই ভরসা

পাশাপাশি, বিজেপির তরফে কাকে প্রার্থী করা হবে? সেনিয়েও একাধিক প্রশ্ন ঘোরাফেরা করতে শুরু করেছে। আগামী ২ তারিখ প্রার্থী নিয়ে বিজেপির বৈঠক রয়েছে। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হবে।