রাজ্য সরকার ১৪ লক্ষ করোনার ভ্যাকসিন কিনতে চলেছে

রাজ্য সরকার ১৪ লক্ষ করোনার ভ্যাকসিন কিনতে চলেছে
রাজ্য সরকার ১৪ লক্ষ করোনার ভ্যাকসিন কিনতে চলেছে

নজরবন্দি ব্যুরোঃ  বুধবার মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয়বারের জন্যে মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন মমতা। তিনি দায়িত্ব নিয়ে নবান্নে করোনা নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক করবেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুনঃ রাজ্যে ভোট পরবর্তী হিংসা থামাতে টুইটারে আবেদন শঙ্কিত মিঠুন চক্রবর্তীর।  

কিছুদিন আগেই ভোট চলাকালীনই মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিশ্রুতি দিয়ে ছিলেন যে ৫ মে থেকে রাজ্যে শুরু হবে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার কাজ।১৮ থেকে ৪৪ বছর বয়সিদের বিনামূল্যে টিকাকরণ দেওয়া হবে। প্রথমদিন রাজ্যজুড়ে কয়েকটি কেন্দ্রে শুরু হবে ওই বয়সিদের টিকাদান। তারপর টিকা যেমন আসবে, কর্মসূচি ছড়িয়ে দেওয়া হবে আরও বেশি কেন্দ্রে।

সূত্র মারফত জানা গিয়েছে, বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার জন্যে ইতিমধ্যে রাজ্য ভারত বায়োটেক এবং সিরাম ইনস্টিটিউটের কাছ থেকে প্রাথমিকভাবে কিনতে চলেছে ১৪ লক্ষ টিকা।

এর মধ্যে সাড়ে ১০ লক্ষ কোভিশিল্ড এবং সাড়ে তিন লক্ষ কোভ্যাকসিন রয়েছে। তবে কোভিশিল্ড পেতে তৃতীয় সপ্তাহ হতে পারে বলে জানা গিয়েছে। তবে পশ্চিমবঙ্গে কোভ্যাকসিনের কিছুটা মঙ্গলবার চলে আসছে।

এগুলি ছাড়াও আরও ৪ লক্ষ করোনার ভ্যাকসিন আসছে রাজ্যে।সূত্রের খবর, সাধারণ মানুষকে বিনামূল্যে টিকা দেওয়ার সিদ্ধান্ত মুখ্যমন্ত্রী ইতিমধ্যেই ঘোষণা করেছেন। সেইমতো রাজ্যের তরফে টিকার দাম মেটানোর সরকারি প্রক্রিয়া চলেছে রাত পর্যন্ত।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here