পিজিতে করোনা আক্রান্ত ৬, বন্ধ নিউরো সার্জারির কিছুটা অংশ।

পিজিতে করোনা আক্রান্ত ৬, বন্ধ নিউরো সার্জারির কিছুটা অংশ।

নজরবন্দি ব্যুরোঃ পিজিতে করোনা আক্রান্ত ৬! পিজি নিউরো সার্জারি ওয়ার্ডের কিছুটা অংশ আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। নিউরো বিভাগের ৬ জন রোগীর শরীরে মিলেছে করোনাভাইরাস। হাসপাতাল সূত্রে খবর, এই ৬ জন রোগী অস্ত্রোপচারের জন্য ভর্তি হয়েছিলেন হাসপাতালে। অস্ত্রোপচারের আগে করোনা পরীক্ষার জন্য নমুনা পাঠানো হয়েছিল। শনিবার ওই ৬ জন রোগীর রিপোর পজেটিভ আসে। এবং রিপোর্ট অনুযায়ী সকলেই সংক্রমিত।

৬ জনের মধ্যে ২ জন মহিলা এবং ৪ জন পুরুষ। এই রিপোর্ট সামনে আসার পরেই হাসপাতালের এনসিবি ব্লকের নিউরো সার্জারি বিভাগ আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। ওই ওয়ার্ডের রোগীদের অন্যত্র সরিয়ে দেওয়া হয়েছে। এবং নিউরো সার্জারি ওয়ার্ড জীবাণুমুক্ত করার কাজও চলছে। রোগীদের অন্যত্র সরানোর ক্ষেত্রে কিছু সমস্যা দেখা দেয়। চিকিৎসকরা রোগীদের পরিবারদের বলে তাদের অন্য জায়গায় ভর্তি করার জন্য।

কিন্তু পরিবারের লোকেদের প্রশ্ন তারা কোন হাসপাতালে নিয়ে যাবেন রোগীদের। এই নিয়ে নিয়ে চিকিৎসক ও রোগী পরিবারের সাথে সমস্যার সৃষ্টি হয়। এক রোগীর পরিবারের সদস্য জানান, এদিন সকাল থেকেই ডাক্তার বলছিলেন রোগীকে ছুটি করিয়ে নিতে। কিন্তু কারণ কিছু জানানো হয়নি। রোগীর আত্মীয়রা চিকিৎসকদের লিখিত দিতে বলেন কিন্তু তারা তাও দিতে রাজি হননি। তার পরেই ওই চিকিৎসক জানান এখানে করোনা রোগী রয়েছেন, তাই আপনারা রোগীদের অন্য কোথাও ভর্তি করুন।

রানাঘাটের বাসিন্দা ওই ব্যক্তি জানান, তাদের রোগীর অবস্থা ভালো না থাকায় তারা লিখে দিনে বলেন। ডাক্তার কিছু লিখে না দিলে তারা রোগীকে ওখান থেকে না সরানোর কথা বলেন। এসএসকেএম-এর সুপার ডক্টর রঘুনাথ মিশ্র জানান, সংক্রমিতদের করোনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এবং অন্য রোগীদের অন্যত্র সরিয়ে দেওয়া হয়েছে। নিউরো সার্জারি বিভাগে জীবাণুমুক্ত করার কাজ চলছে। সেই কারণে আপাতত বন্ধ থাকবে অস্ত্রোপচার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x