Partha- Arpita: পার্থ অর্পিতার কাণ্ডে নয়া মোড়, এবার বিপুল সম্পত্তির হদিশ বিদেশে

পার্থ অর্পিতার কাণ্ডে নয়া মোড়, এবার বিপুল সম্পত্তির হদিশ বিদেশে
partha arpita property in thailand ed chargesheet claims.

নজরবন্দি ব্যুরো: বাংলা ছেড়ে এবার থাইল্যান্ডে পার্থ অর্পিতার সম্পত্তির হদিশ পেল ইডি। কিছু দিন আগেই এসএসসি দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) এবং অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) বিরুদ্ধে ১৭২ পাতাল চার্জশিট পেশ করেছে ইডি। সেই চার্জশিট থেকে উঠে এসেছে একধিক চাঞ্চল্যকর তথ্য। ওই চার্জশিট থেকে বিস্ফোরক তথ্য উঠে এসেছে।

আরও পড়ুন: ‘ভোটে লড়ব’, হেমার কটাক্ষের পাল্টা দিলেন রাখি

মা হতে চাওয়া অর্পিতা থেকে শুরু করে আপা জোড়ির গোয়া, থাইল্যান্ড ভ্রমণ, সবকিছুই এই চার্জশিটে রয়েছে। চার্জশিটের পাশাপাশি, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট আদালতে ১৪,৬৪০ পৃষ্ঠার নথিও জমা দিয়েছে। একই অভিযোগপত্রে ইডি দাবি করেছে, পার্থ থাইল্যান্ডে একটি বাংলো কিনেছেন। ওই বাড়ির অর্ধেক মালিকানা অর্পিতার নামে। গোয়েন্দারা বিশ্বাস করেন থাইল্যান্ডের সম্পত্তিও অপা ইউটিলিটি সার্ভিসেসের নামে কেনা হয়েছে।

পার্থ অর্পিতার কাণ্ডে নয়া মোড়, এবার বিপুল সম্পত্তির হদিশ বিদেশে
পার্থ অর্পিতার কাণ্ডে নয়া মোড়, এবার বিপুল সম্পত্তির হদিশ বিদেশে

ইডি সূত্রে খবর, পার্থ চট্টোপাধ্যায়ের বিদেশের সম্পত্তি নিয়ে জিজ্ঞাসাবাদ করা হলে এই বিষয়ে তিনি মুখ খোলেননি। পরে স্নেহময় দত্তকে জিজ্ঞাসাবাদ করে জানা যায়, কালো টাকা সাদা করতেই নাকি সেল কোম্পানিগুলিকে ব্যবহার করতেন প্রাক্তন শিক্ষামন্ত্রী।শুধু থাইল্যান্ড নয় দুজনে গিয়েছিলেন গোয়াও। আর অপার সফরসঙ্গী ছিলেন স্নেহময়। তাঁরও ব্যয়ভার বহন করেছিলেন পার্থ।

পার্থ অর্পিতার কাণ্ডে নয়া মোড়, এবার বিপুল সম্পত্তির হদিশ বিদেশে

6 7

ইতিমধ্যে, শিক্ষক নিয়োগ দুর্নীতিতে পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ের ১০৩ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে ইডি। তদন্তকারীরা দাবি করেছেন যে অর্পিতার দুটি ফ্ল্যাট থেকে প্রায় ৪৯.৮০ কোটি টাকা নগদ এবং ৫ কোটি টাকা সোনা উদ্ধার করা হয়েছে। এছাড়া রাজ্যে পার্থ ও অর্পিতার নামে মোট ৪০টি সম্পত্তি পাওয়া গেছে।  যার মোট মূল্য ৪০.৩৩ কোটি টাকা। অর্পিতা ও পার্থর 35টি ব্যাঙ্ক অ্যাকাউন্টে ৭.৮৯ কোটি টাকা পাওয়া গেছে। সব মিলিয়ে ১০৩ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে গোয়েন্দারা। উল্লেখ্য, ২২ জুলাই বিকেলে অর্পিতা মুখোপাধ্যায়ের টালিগঞ্জের ফ্ল্যাট থেকে প্রথম টাকা উদ্ধার করা হয়। এর পর ইডি পার্থ ও অর্পিতাকে গ্রেপ্তার করে পুলিশ।