টিকাকরণে প্রথম দিনেই অকেজো Co-Win App, হাতে লেখা স্লিপেই তথ্য সংগ্রহ রাজ্যে

টিকাকরণে প্রথম দিনেই অকেজো Co-Win App, হাতে লেখা স্লিপেই তথ্য সংগ্রহ রাজ্যে

নজরবন্দি ব্যুরো : টিকাকরণে প্রথম দিনেই অকেজো Co-Win App, আজ থেকেই দেশে শুরু হল কোভিড টিকাকরণ কর্মসূচী। শুরুর দিনেই সমস্যা দেখা গেল Co-Win App-এ। এই অ্যাপের মাধ্যমে, করোনা ভ্যাকসিন কারা পেলেন এবং পেতে চলেছেন, এমন ব্যক্তিদের নাম নথিভুক্ত করা হচ্ছে। কিন্তু আপাতত এ রাজ্যে প্রতিষেধক নেওয়ার আগে ও পরে কো-উইন অ্যাপে নাম তোলা যাবে না বলে জানিয়ে দিয়েছে স্বাস্থ্য দফতর।

আরও পড়ুন: ‘প্রাপ্য সন্মান পান না, কর্মীদের দুঃখ, হতাশা বুঝি,’ লাইভে এসে কীসের ইঙ্গিত দিলেন রাজীব?

আর তার বদলেই বিপাকে পড়েই রেজিষ্ট্রেশন এবং প্রতিষেধক দেওয়ার পরে হাতে লেখা স্লিপ দেওয়া হবে গ্রাহককে। সূত্রে খবর,নেটওয়ার্কের সমস্যার কারণেই এমন সিদ্ধান্ত। প্রতিটি কেন্দ্রে প্রায় ১০০ জনের নাম রয়েছে। তাঁদের নাম কো-উইন অ্যাপে নথিভুক্ত করার কথা। কিন্তু নাম তুলতে গিয়ে দেখা যায়, এক-একটি নামের জন্যই অতিরিক্ত সময় লাগছে। সারা দেশ জুড়ে ওই অ্যাপের ব্যবহার চলছে। তার ফলে সার্ভার বসে যাওয়াতেই সমস্যা দেখা দিয়েছে। ফলে প্রথম দিনেই সমস্যায় পড়তে হচ্ছে।

টিকাকরণে প্রথম দিনেই অকেজো Co-Win App, শনিবার থেকে শুরু হল টিকাকরণ। প্রথম দফায় স্বাস্থ্যকর্মীদের টিকা দেওয়া হবে। ২৮ দিন পর আরও একবার তাঁদের টিকা দেওয়া হবে। দ্বিতীয় দফায় প্রথম সারির করোনা যোদ্ধাদের টিকাকরণের কথা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x