ভোটের আগেই ‘চোখের আলো’, প্রবীণদের জন্য প্রকল্প ঘোষণা মমতার

ভোটের আগেই ‘চোখের আলো’, প্রবীণদের জন্য প্রকল্প ঘোষণা মমতার

নজরবন্দি ব্যুরো : ভোটের আগেই ‘চোখের আলো’, সামনেই নির্বাচন তার আগেই আঁট ঘাট বেঁধে নেমে পড়েছে শাসকদল। সেই কারণেই স্বাস্থ্যসাথী থেকে শুরু করে আমজনতার চোখের স্বাস্থ্যের দিকে নজর রাখছে রাজ্য। আর সেইদিকে তাকিয়েই নয়া প্রকল্পের কথা ঘোষণা করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার থেকে রাজ্যের পঞ্চায়েত এবং পুরসভায় চালু হবে নতুন প্রকল্প ‘চোখের আলো’।

আরও পড়ুন: কঙ্গনার কটাক্ষের জবাব দিলেন শিবসেনা নেত্রী উর্মিলা মাতন্ডকর!

সোমবারই নবান্ন থেকে এই প্রকল্পের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। এদিন তিনি জানান, এই প্রকল্পের মাধ্যমে আগামী পাঁচ বছর রাজ্যজুড়ে সম্পূর্ণ বিনামূল্যে ২০ লক্ষ বৃদ্ধ-বৃদ্ধার ছানি অপারেশন করবে রাজ্য সরকার। তাঁদের মধ্যে আট লক্ষেরও বেশি মানুষকে বিনামূল্যে চশমা দেওয়া হবে। এই প্রকল্পের সুবিধা পাবে স্কুলের ছাত্রছাত্রীরাও।

ভোটের আগেই ‘চোখের আলো’, এদিন মুখ্যমন্ত্রী আরও জানান, শুধু বৃদ্ধরাও নয় এর সুযোগ পাবে রাজ্যের ছাত্রছাত্রীরাও। প্রতিটি সরকারি স্কুলে গিয়ে পড়ুয়াদের চোখের চেক আপ করা হবে। প্রয়োজনে কিছু পড়ুয়াকে বিনামূল্যে চশমা দেওয়া হবে। স্কুল ছাড়াও চোখের পরীক্ষা হবে অঙ্গনওয়াড়ি কেন্দ্রেও। প্রয়োজনে শিশুদেরও সেইখানে চোখের চিকিৎসা করা হবে। মঙ্গলবার থেকে রাজ্যর ১২০০ পঞ্চায়েত ও বেশকিছু পুরসভায় এই প্রকল্প চালু হচ্ছে। আগামীদিন থেকেই গোটা রাজ্যে চালু হচ্ছে এই প্রকল্প।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x