মাধ্যমিকের ফল ২০ শে জুলাইয়ের মধ্যেই ? কি ভাবছে পর্ষদ।

সরকারের নির্দেশমতো ২০ শে জুলাইয়ের মধ্যে মাধ্যমিকের ফল? কি ভাবছে পর্ষদ।
সরকারের নির্দেশমতো ২০ শে জুলাইয়ের মধ্যে মাধ্যমিকের ফল? কি ভাবছে পর্ষদ।

নজরবন্দি ব্যুরোঃ মাধ্যমিকের ফল ২০ শে জুলাইয়ের মধ্যেই ? কি ভাবছে পর্ষদ। কি ভাবছে পর্ষদ। করোনার কারণে এবারের মত স্থগিত করা হয়েছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা। নবম ও দশম শ্রেণির স্কুল পরীক্ষার মূল্যায়নের ভিত্তিতে দেওয়া হবে নম্বর সেকথাও ইতিমধ্যেই ঘোষণা করেছে রাজ্য সরকার। সেইমত স্কুলগুলির কাছে নম্বর চেয়ে পাঠায় পর্ষদ। বিভিন্ন স্কুল ইতিমধ্যেই নম্বর পাঠিয়েছে পর্ষদে। সরকার ২০ শে জুলাইয়ের মধ্যে পরীক্ষার ফল্প্রকাশের কথা বললেও পর্ষদ এই নিয়ে এখনও কোন সিদ্ধান্তের কথা জানায়নি।

আরও পড়ুনঃ অ্যাপয়েন্টমেন্ট ছাড়া প্রবেশ নেই, তুষার দরজা থেকে কুণাল ফিরলেন শুভেন্দুর প্রবেশ প্রশ্ন নিয়ে

মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গাঙ্গুলি ইতিমধ্যেই ফল প্রকাশের কাজ আধিকারিকদের দ্রুততার সঙ্গে করার নির্দেশ দিয়েছেন বলে সূত্রের খবর। মাধ্যমিকের ফল প্রকাশের চূড়ান্ত প্রস্তুতির কাজ চলছে বলেই পর্ষদ সূত্রে জানা গেছে। গতবারের মতো এবারও মাধ্যমিকের মার্কশিটে গ্রেডেশন দেওয়া থাকবে। অন্যদিকে উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ জুলাই মাসের মধ্যে করা সম্ভব কী না, তা নিয়ে এখনও অনিশ্চয়তায় উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। করোনা আবহে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা বাতিল করার ঘোষণা আগেই করেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

সেক্ষেত্রে কীভাবে মূল্যায়ন হবে, তা নিয়ে ইতিমধ্যেই সিদ্ধান্ত ঘোষণা করেছে দুই বোর্ড। মধ্যশিক্ষা পর্ষদ জানায়, নবম শ্রেণির পরীক্ষার নম্বর এবং দশম শ্রেণীর ইন্টারনাল ফর্ম্যাটিভ ইভ্যালুয়েশন-এই দুয়ের নিরিখেই মাধ্যমিকের ফল প্রকাশ হবে। রাজ্যের ৯ হাজারেরও বেশি স্কুল থেকে ইতিমধ্যে নবম শ্রেণির পরীক্ষার নম্বরও জমা পড়েছে পর্ষদের কাছে।

মাধ্যমিকের ফল ২০ শে জুলাইয়ের মধ্যেই ? কি ভাবছে পর্ষদ।

যেহেতু নবম শ্রেণির বার্ষিক পরীক্ষার নম্বর প্রত্যেকটি স্কুল থেকে জমা পড়ে গিয়েছে । তাই পর্ষদ আর দেরি করতে চাইছে না ফলপ্রকাশের জন্য। সেক্ষেত্রে ২০ জুলাইয়ের আগেই ফলপ্রকাশ করে দিতে চাইছে মধ্যশিক্ষা পর্ষদ। এবারের ফল প্রকাশে নতুনত্ব কিছু না থাকলেও আগেরবারের মতই এ বছরও গ্রেডেশন দেওয়া হচ্ছে মাধ্যমিকের মার্কশিটে। মাধ্যমিকের ফল ২০ শে জুলাইয়ের মধ্যেই ? কি ভাবছে পর্ষদ, পাশাপাশি পরীক্ষা না হলেও অ্যাডমিট কার্ড দেওয়া হবে। সেক্ষেত্রে অ্যাডমিট কার্ডে শুধুমাত্র যে স্কুল থেকে সেই ছাত্র বা ছাত্রী পরীক্ষা দিচ্ছে সেই স্কুলের নাম দেওয়া থাকবে।

মাধ্যমিকের ফল ২০ শে জুলাইয়ের মধ্যেই ? কি ভাবছে পর্ষদ।
মাধ্যমিকের ফল ২০ শে জুলাইয়ের মধ্যেই ? কি ভাবছে পর্ষদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here