Gold Price: সুখবর, জন্মাষ্টমীর আগেই দাম কমলো সোনার

সুখবর, জন্মাষ্টমীর আগেই দাম কমলো সোনার
Good news, before Janmashtami the price of gold decreased

নজরবন্দি ব্যুরো: কাল জন্মাষ্টমী আর তার আগের দিনই দাম কমলো সোনা-রূপোর। গত কয়েকদিন ধরে যেভাবে সোনার দাম বাড়ছিল তাতে বেশ চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছিল।সোনা কেনার আগ্রহ বছরভর থাকে মানুষের মধ্যে।  মধ্যবিত্তদের মুখে হাসি ফুটিয়ে ফের চমক সোনার বাজারে। কলকতায় ফের সোনার দামে পতন লক্ষ করা গিয়েছে ৷ প্রতি গ্রামে আগের থেকে সোনার দাম কমেছে।

আরও পড়ুন:এবার সিনেমায় বঙ্কিমচন্দ্রের ‘আনন্দমঠ’, মুক্তি পাবে বাংলা-হিন্দি-তামিল-তেলেগুতে

বৃহস্পতিবার কলকাতায় সোনা-রূপোর দাম ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৪,৭৯০ টাকা(কমেছে ১০ টাকা), ৮ গ্রামের দাম ৩৮,৩২০ টাকা(কমেছে ৮০ টাকা), ২২ ক্যারাট সোনার ১০ গ্রামের দাম ৪৭,৯০০ টাকা, এবং ১০০ গ্রামের দাম ৪,৭৯,০০০ টাকা (কমেছে ১,০০০ টাকা), ২৪ ক্যারাট সোনার ১ গ্রামের দাম ৫,২২৫ টাকা (কমেছে ১১ টাকা), ৮ গ্রামের দাম ৪১,৮০০ টাকা (কমেছে ৮৮ টাকা), ২৪ ক্যারাট সোনার ১০ গ্রামের দাম ৫২,২৫০ টাকা (কমেছে ১১০ টাকা), ১০০ গ্রামের দাম ৫,২২,৫০০ টাকা (কমেছে ১,১০০ টাকা)।

সুখবর, জন্মাষ্টমীর আগেই দাম কমলো সোনার
সুখবর, জন্মাষ্টমীর আগেই দাম কমলো সোনার

আজকের সোনার দাম গতকালের তুলনায় একই রয়েছে। আর এই দাম বাড়া-কমা নিয়েই নাজেহাল অবস্থা মধ্যবিত্তের। নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম হু হু করে বেড়েই চলেছে। মধ্যবিত্তের চিন্তা বাড়িয়ে ফের দাম বাড়ল সোনার। সোনার দাম প্রতিদিনই একটু একটু করে কমছে। তবে গতকালের তুলনায় সোনার দাম অনেকটাই কমেছে।

সুখবর, জন্মাষ্টমীর আগেই দাম কমলো সোনার

375860 gold price today

তবে সোনাই নয়, রূপোর দামও একলাফে অনেকটাই কমে গেছে।কলকাতার বাজারে ১ কেজি রূপোর আজকের দাম ৫৬,৭০০ টাকা। যা গতকালের তুলনায় সামান্য কমেছে। বেশ কয়েকদিন ধরেই সোনা ও রূপোর দামে হেরফের শুরু হয়েছে।